ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

ডামি সরকার হটানো আমাদের প্রধান চ্যালেঞ্জ: আব্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
ডামি সরকার হটানো আমাদের প্রধান চ্যালেঞ্জ: আব্বাস

ঢাকা: ভোটারবিহীন ডামি সরকারকে হটানো বিএনপির প্রধান চ্যালেঞ্জ বলে জানিয়েছেন দলটির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

শনিবার (১৩ জুলাই) শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন তিনি।

তখনই এ কথা জানান।

মির্জা আব্বাস বলেন, ভোটারবিহীন ডামি সরকারকে হটানো আমাদের এখন প্রধান চ্যালেঞ্জ।

তিনি বলেন, ঢাকা উত্তর-দক্ষিণ মহানগর বিএনপির নবনির্বাচিত নেতৃবৃন্দকে নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের মাজার জিয়ারত করে শপথ নিয়েছি- মাটি মা মানুষের নেত্রী খালেদা জিয়াকে মুক্ত করবো। আর খালেদা জিয়া মুক্ত হলেই সারা দেশ মুক্ত হবে, গণতন্ত্র মুক্তি পাবে। খালেদা জিয়া মারাত্মক অসুস্থ । আমরা দোয়া করি, আল্লাহ তাকে সুস্থভাবে আমাদের মাঝে ফিরিয়ে দিন। ঢাকা মহানগর বিএনপি দেশ রক্ষার জন্য, গণতন্ত্র রক্ষার জন্য যা কিছু করা দরকার তাই করবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, কোটা সংস্কার যারা আন্দোলন শিক্ষার্থীদের ন্যায্য দাবি। এই ন্যায্য দাবির প্রতি বিএনপির সমর্থন আছে। আমাদের আশঙ্কা হচ্ছে সরকার কোটা সংস্কার আন্দোলনে বিএনপির উস্কানি আছে বলে অন্য দিকে ধাবিত করার অপকৌশল করতে পারে।

আব্বাস আরও বলেন, বিএনপির আন্দোলন কখনো ব্যর্থ হয়নি। সরকার বিএনপির আন্দোলনকে নস্যাৎ করতে মিথ্যা মামলা দিয়ে হাজার হাজার নেতাকর্মীকে জেলে পাঠিয়েছে। অনেকে গুম করেছে, হত্যা করেছে। তারপরও বিএনপির নেতাকর্মীরা মাঠে আছে। এ সরকারের পতন ঘটানো পর্যন্ত তারা আর রাজপথে থেকে আন্দোলন করবে।

বিএনপির অনেক কমিটিতে অর্থ বাণিজ্যর অভিযোগ আছে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপিতে প্রথম আহ্বায়ক কমিটি হয়। তারপরে সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। অর্থ বাণিজ্যের বিষয়টির সম্পূর্ণ ভিত্তিহীন।

ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ নেতৃবৃন্দদের নিয়ে জিয়ার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান আব্বাস। এ সময় উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহাসচিব হাবিব উন খান সোহেল, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক সাইফুল আলম নীরব, সদস্য সচিব আমিনুল হক, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আব্বাস রফিকুল আলম মজনু, সদস্য সচিব তানভীর আহমেদ রবিনসহ কয়েক হাজার নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
টিএ/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।