ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

রাজনীতি

ছাত্র-কৃষক রাস্তায় বের হলে সরকার পালানোর জায়গা পাবে না: নিতাই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
ছাত্র-কৃষক রাস্তায় বের হলে সরকার পালানোর জায়গা পাবে না: নিতাই

মাগুরা: আওয়ামী লীগ সরকার অবৈধভাবে ক্ষমতায় এসেছে উল্লেখ করেন বিএনপির ভাইসচেয়ারম্যান নিতাই রায় চৌধুরী বলেছেন, তারা দুর্নীতির র্শীষে অবস্থান করছে। এর প্রমাণ সাবেক আইজিপি বেনজীর, এনবিআরের মতিউর রহমানের মতো লোকেরা।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি, তার ছেলের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার, গণতন্ত্র ও ভোট অধিকার আদায়ের লক্ষ্যে মত বিনিময় সভা করেছে জেলা বিএনপি কৃষক দল। শনিবার (১৩ জুলাই) দুপুরে আয়োজিত এ সভায় নিতাই রায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সেখানেই এমন মন্তব্য করেন তিনি।

নিতাই বলেন, বর্তমান সরকার অবৈধভাবে ক্ষমতায় এসেছে। এ সরকার দুর্নীতির র্শীষে অবস্থান করছে। তার প্রমাণ, বেনজীরের সম্পদের পাহাড়, মতিউর রহমানের ছাগল কাণ্ড, সেনা প্রধানের দুর্নীতি, পিএসসির প্রশ্নসহ সব ক্ষেত্রে এই দুর্নীতিবাজদের সৃষ্টি করেছে।

তিনি বলেন, এ সরকারের আমলে সরকারি আমলাদের লাখ লাখ টাকার পাহাড় গড়ে উঠেছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলা দিয়ে জেলে পাঠিয়ে তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) বিভিন্ন দেশে ভ্রমণ করছেন। সর্বশেষ কোটা বিরোধী আন্দোলনে ছাত্ররা লেখাপড়া ছেড়ে রাজপথে নেমেছে। কৃষকরা আছে বলেই এ দেশ এখনো বেঁচে আছে। ছাত্র-কৃষকরা যখন রাস্তা বেরিয়ে আসবে তখন এই সরকার পালানো জায়গা খুঁজে পাবে না।

নিজ জেলার বিএনপির দলীয় নেতাকর্মী বিভিন্ন মামলায় জেল হাজতে রয়েছে, তাদের মুক্তির দাবিও করেন নিতাই।

দুপুর এ সভার উদ্বোধন করেন জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ইউসুফ আলী মোল্লা। উপস্থিত ছিলেন খুলনা কৃষকদলের সহসাংগঠনিক সম্পাদক ওসমান আলী বিশ্বাস, মোনোয়ার হোসেন খান। জেলা-উপজেলা থেকে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সভায় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৭ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৪
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।