ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

শিক্ষার্থীদের লাশ বানিয়ে ক্ষমতায় থাকার খোয়াব পূর্ণ হবে না: রাশেদ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
শিক্ষার্থীদের লাশ বানিয়ে ক্ষমতায় থাকার খোয়াব পূর্ণ হবে না: রাশেদ প্রধান

ঢাকা: কোটাবিরোধী আন্দোলনে নিহত শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার সহসভাপতি ও দলীয় মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, শিক্ষার্থীদের লাশ বানিয়ে শেখ হাসিনা স্বৈরাচার সরকারের ক্ষমতায় থাকার খোয়াব পূর্ণ হবে না। তাদের মনে রাখতে হবে ছাত্র জনতার রক্তে অর্জিত ইতিহাস  ৫২, ৬৯, ৭১ এবং ৯০'র ইতিহাস।

ইনশাআল্লাহ ২০২৪'র ইতিহাস হবে রক্তের বিনিময়ে ছাত্র জনতার অধিকার প্রতিষ্ঠার ইতিহাস এবং স্বৈরাচার মুক্ত বাংলাদেশ গড়ার  ইতিহাস।

বুধবার (১৭ জুলাই ২৪) বিকেলে জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপা আয়োজিত ' শিক্ষার্থীদের দাবি মানতে হবে- কোটা সংস্কার করতে হবে, স্বৈরাচারী সরকার- আর কত লাশ দরকার '? দাবিতে ঢাকার পুরানা পল্টন এলাকায় বিক্ষোভ মিছিল শেষে তিনি এসব কথা বলেন।

রাশেদ প্রধান বলেন, কি অপরাধ করেছিল আমার শিক্ষার্থী ভাই-বোনেরা। তাদের দাবিতে তাদের অধিকার ছিল। আজ তাদের স্বৈরাচার সরকারের গুলিতে জীবন দিতে হলো।

তিনি বলেন, রক্তের বিনিময়ে যদি অধিকার প্রতিষ্ঠা করতে হয় তাহলে শেখ হাসিনা স্বৈরাচার সরকারের পতনের মাধ্যমে জনগণের অধিকার প্রতিষ্ঠা করা হবে। তবে শিক্ষার্থীদের ওপর গুলি চালানো হলে আমরা তাদের বড় ভাই  অথবা একজন অভিভাবক হিসেবে ঘরে বসে থাকতে পারি না। প্রয়োজন হলে আমার ভাই-বোন এবং সন্তানদের রক্ষায় অভিভাবক হয়ে রাজপথে স্বৈরাচার সরকারকে মোকাবিলা করবো।

তিনি আরও বলেন, কথাবার্তা পরিষ্কার! দেশবাসী জানতে চায়! কারা হেলমেট পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রকাশ্যে শিক্ষার্থীদের ওপর বর্বরোচিত হামলা চালিয়েছে? কারা এবং কোন বাহিনীর সদস্যরা রাতের আঁধারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের 'হল'গুলোতে বিদ্যুৎ বন্ধ করে অভিযান চালিয়েছে? এবং কেন  অনির্দিষ্টকালের জন্য শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করা হলো?

বিক্ষোভ সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান শামসুদ্দিন পারভেজ, জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আসাদুর রহমান খান, কল্যাণ পার্টির মহাসচিব মুহাম্মদ আবু হানিফ, যুব জাগপার সভাপতি নজরুল ইসলাম বাবলু, জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকী।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।