ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ছাত্রলীগ কর্মী সবুজ আলীর জানাজা অনুষ্ঠিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ছাত্রলীগ কর্মী সবুজ আলীর জানাজা অনুষ্ঠিত

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকারীদের সঙ্গে গতকালের (১৬ জুলাই) সংঘর্ষে নিহত ঢাকা কলেজ ছাত্রলীগের কর্মী সবুজ আলীর জানাজা অনুষ্ঠিত হয়েছে।  

বুধবার( ১৭ জুলাই) বিকেল ৩টা ৩৮ মিনিটে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউর আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, দলের সভাপতিমন্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, কামরুল ইসলাম, ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, মুক্তিযুদ্ধা মন্ত্রী মোজাম্মেল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, এসএম কামাল হোসেন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ প্রমুখ অংশ নেন।

জানাজা শেষে প্রথমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে এবং এর পর আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে সবুজ আলীর প্রতি শ্রদ্ধা জানানো হয় ৷ এর পর ঢাকা মহানগর আওয়ামী লীগ, ছাত্র লীগের নেতারা ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

জানাযায় অংশ নিয়ে নিহত সবুজের বড় ভাই নুরুন্নবী এ হত্যাকাণ্ডে জড়িতদের বিচার দাবি করেন। আওয়ামী লীগ নেতাদের অভিযোগ  আন্দোলনকারীদের সঙ্গে মিশে থাকা বিএনপি- জামাত শিবিরের সন্ত্রাসী ক্যাডারদের হামলায় সবুজ নিহত হন।

জানাজা শেষে সবুজের মরদেহ তার নিজ বাড়ি নীলফামারীর সদর উপজেলার উদ্দেশ্যে নিয়ে যাওয়া হয়। সেখানে সবুজের মরদেহ দাফনের কথা রয়েছে। এর আগে দুপুরে রাজধানীর শাহবাগে ছাত্রলীগের উদ্যাগে সবুজের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা,জুলাই ১৭,২০২৪
এসকে/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।