ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

রাজশাহীতে আ. লীগ-বিএনপির পৃথক গায়েবানা জানাজা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
রাজশাহীতে  আ. লীগ-বিএনপির পৃথক গায়েবানা জানাজা

রাজশাহী: চলমান কোটা সংস্কার আন্দোলনে নিহত শিক্ষার্থীদের আত্মার মাগফিরাত কামনায় রাজশাহীতে পৃথক দুটি গায়েবানা জানাজা হয়েছে।

এর মধ্যে একটি রাজশাহী মহানগরীর ভুবনমোহন পার্কে গণতান্ত্রিক আন্দোলনে সমমনা দলের ব্যানারে আয়োজন করা হয়।

অপরটি আয়োজন করে আওয়ামী লীগ।

বুধবার (১৭ জুলাই) বাদ জোহর আয়োজিত একটি জানাজায় রাজশাহী মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।  

এছাড়া কোটা সংস্কার আন্দোলনে নিহত ঢাকা কলেজের ছাত্রলীগ কর্মী সবুজ আলীর গায়েবানা জানাজা করে মহানগর আওয়ামী লীগ। মহানগরীর কুমারপাড়ায় দলীয় কার্যালয়ের সামনে আয়োজিত এ জানাজায় দলটির সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন অংশ নেন।

এছাড়া রাজশাহী-২ আসনের সংসদ সদস্য শফিকুর রহমান বাদশা, মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি নওশের আলী, সাংগঠনিক সম্পাদক আসলাম সরকার ও মীর ইশতিয়াক আহমেদ লিমন অংশ নেন।

এদিকে গণতান্ত্রিক আন্দোলনে সমমনা দলের ব্যানারে আয়োজিত জানাজায় বিএনপির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক শাহীন শওকত, মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈসা, সদস্য সচিব মামুনুর রশীদ মামুন, জেলা বিএনপির সদস্য সচিব বিশ্বনাথ সরকার, জেলা বিএনপির সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন তপু, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাইফুল মার্শাল অংশ নেন।

মঙ্গলবার (১৬ জুলাই) কোটা আন্দোলনকারীদের সঙ্গে সরকারদলীয় ছাত্র সংগঠনের নেতাকর্মী ও পুলিশের সংঘর্ষে ঢাকা, রংপুর ও চট্টগ্রামে ছয়জন নিহত হয়েছেন।

এর মধ্যে চট্টগ্রামে তিনজন, ঢাকায় দুইজন ও রংপুরে একজন নিহত হন। আর এ ছয়জনের মধ্যে একজন ছাত্রলীগ কর্মী রয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।