ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

রাজনীতি

গাইবান্ধায় আ. লীগ কার্যালয় ভাঙচুর, ১০ মোটরসাইকেলে আগুন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
গাইবান্ধায় আ. লীগ কার্যালয় ভাঙচুর, ১০ মোটরসাইকেলে আগুন

গাইবান্ধা: গাইবান্ধায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে হামলা চালিয়ে ভাঙচুরসহ ১০টি মোটরসাইকেলে আগুন দিয়েছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা।

বিক্ষোভকারীদের ইটপাটকেল ও লাঠির আঘাতে জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়রসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা আহত হন।

বুধবার (১৭ জুলাই) দুপুরে সাড়ে ১২টা থেকে শহরের ১ নং রেললগেট এলাকায় দফায়-দফায় এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই জেলা শহরের বিভিন্ন এলাকা থেকে কোটাবিরোধী খণ্ড খণ্ড মিছিল একত্র হয়ে শহরের এক নম্বর ট্রাফিক মোড়ে জড়ো হয়। পরে সেখানে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন তারা।

একপর্যায়ে জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে গিয়ে ব্যক্তিগত অন্তত ১০টি মোটরসাইকেলে আগুন দেন বিক্ষোভকারীরা।

এ সময় বিক্ষোভকারীদের ইটপাটকেল ও লাঠির আঘাতে গাইবান্ধা জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও গাইবান্ধা পৌর মেয়র মতলবুর রহমানসহ বেশ কয়েকজন আওয়ামী লীগ নেতা আহত হন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্দোলনকারীদের ওপর টিয়ারশেল নিক্ষেপ করে।

আওয়ামী লীগ নেতারাদের অভিযোগ, সাধারণ ছাত্রদের সঙ্গে মিছিলে যোগ দেয় জামায়াত-শিবির ও ছাত্রদলের নেতাকর্মীরা। তাদের উসকানিতে সাধারণ শিক্ষার্থীরা দলীয় কার্যালয়ে হামলা-ভাঙচুর চালায়। এ সময় জেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে থাকা অন্তত ১০টি মোটরসাইকেল পুড়িয়ে দেন তারা। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে।  

গাইবান্ধা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদ রানা বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে আন্দোলনকারীদের উপর  টিয়ারশেল ছোড়া হয়েছে। বর্তমানে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
জেএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।