ঢাকা, বৃহস্পতিবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৮ জুলাই ২০২৪, ১১ মহররম ১৪৪৬

রাজনীতি

জানমাল নিয়ে ছিনিমিনি খেললে দাঁতভাঙা জবাব: লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৯ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
জানমাল নিয়ে ছিনিমিনি খেললে দাঁতভাঙা জবাব: লিটন

রাজশাহী: যারা মানুষের জানমাল নিয়ে ছিনিমিনি খেলবে, তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বুধবার (১৭ জুলাই) বিকেল ৬টায় সাহেব বাজার জিরোপয়েন্টে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি।

এর আগে কুমারপাড়ায় থাকা মহানগর আওয়ামী লীগ কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়। বিক্ষোভ মিছিলটি মহানগরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাহেব বাজার জিরোপয়েন্টে গিয়ে শেষ হয়। মিছিল শেষে সেখানে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।    

প্রতিবাদ সমাবেশে এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, কোটাবিরোধী আন্দোলন আর শিক্ষার্থীদের মধ্যে সীমাবদ্ধ নেই। এ আন্দোলন হাইজ্যাক করে নিয়েছে বিএনপি-জামায়াত-ছাত্রশিবির-ছাত্রদল। শিক্ষার্থীদের বিপথগামী করে যারা দেশের আইনশৃঙ্খলা নষ্ট করে সরকার পতন করতে চায়, তারা কি অতীতের কথা ভুলে গেছে? অতীতেও জামায়াত-বিএনপি চক্রের আন্দোলন সফল হয়নি, আর এবারো হবে না। তারা আর কোনদিন ক্ষমতায় আসতে পারবে না।

খায়রুজ্জামান লিটন বলেন, লন্ডন থেকে তারেক জিয়া প্রথম দিনই কোটাবিরোধী আন্দোলনে সমর্থন দিয়েছিলেন। তিনি লন্ডনে বসে থেকে বড় বড় কথা বলেন। আমরা বহুবার তাকে বলেছি, দেশে এসে আন্দোলনে নেতৃত্ব দিন, যদি মানুষ মেনে নেয়, তাহলে আমাদের কিছু বলার নেই। আপনি লন্ডনে বসে থেকে ওহি নাজিল করবেন, বাংলাদেশের যুবসমাজ, ছাত্রসমাজ, সাধারণ মানুষ নেচে উঠবে, এত বোকা তাদের ভাবার দরকার নেই।

তিনি আরও বলেন, রাজশাহীর মানুষ শান্তিপ্রিয় মানুষ, শান্তিতে বসবাস করেন। সরকারি দল হিসেবে আমাদের কর্তব্য আপনাদের নিরাপত্তা বিধান করা। সেই নিরাপত্তা দেওয়ার জন্যই আমরা রাজপথে আছি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের কাজ করবে। আমরাও রাজশাহীবাসীর পাশে আছি। জনগণের জানমাল নিয়ে কেউ ছিনিমিনি খেলবে, সেই অশুভ তৎপরতা হতে দেব না, দাঁতভাঙা জবাব দেওয়া হবে।

তিনি বলেন, যারা ভূবনমোহন পার্কের পাশ থেকে বেরিয়ে এসে জিরোপয়েন্ট হয়ে সোনাদীঘির দিকে চলে গেছেন, আমি আপনাদের বলছি, যা করেছেন, চুলকানি আর দিয়েন না, আমাদের নেতাকর্মীরা ধাওয়া দিলে সেই ধাওয়া আপনারা রক্ষা করতে পারবেন না। তা অতীতে বহুবার প্রমাণিত হয়েছে। এভাবেই জনগণকে সঙ্গে নিয়ে আপনাদের মোকাবিলা করা হবে। আমরা অরাজকতা সৃষ্টিকারীদের দমন করতে চাই।

মহানগর আওয়ামী লীগের সভাপতি সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল সমাবেশে সভাপতিত্ব করেন। এ সময় মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২২৪ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।