ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ঝালকাঠিতে আমু ও শাজাহান ওমরের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
ঝালকাঠিতে আমু ও শাজাহান ওমরের নামে মামলা

ঝালকাঠি: ঝালকাঠি-২ আসনের সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু ও ঝালকাঠি-১ আসনের সাবেক সংসদ সদস্য ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তমের নামে অস্ত্র ও বিস্ফোরক আইনে মামলা হয়েছে। মামলায় আরও ৬০ জনের নাম রয়েছে।

গত ৪ আগস্ট ঝালকাঠি শহরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মসূচিতে হামলা, বোমা বিস্ফোরণ ও গুলিবর্ষণের অভিযোগে মামলাটি করা হয়।  

সোমবার (২ সেপ্টেম্বর) দুপুরে জেলা ছাত্রদলের সহ-সভাপতি বিজয় কুমার সরকার (কেশব সুমনা) বাদী হয়ে ঝালকাঠি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।  

মামলা সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচিতে যোগ দিতে বেলা সাড়ে ১১টার দিকে সাধারণ শিক্ষার্থীরা শহরের রোনালস রোডে সমবেত হন। এসময় আমির খান আমু, ব্যারিস্টার শাহজাহান ওমর ও আমির হোসেন আমুর ভায়রা ফকরুল মজিদ কিরণের নির্দেশে শিক্ষার্থীদের ওপর হামলা করা হয় ও বোমার বিস্ফোরণ ঘটানো হয়। এ ঘটনায় এ তিনজনসহ মোট ৬২ জনকে আসামি করে মামলা করা হয়।  

মামলার অন্য আসামিদের মধ্যে আছেন- ঝালকাঠি পৌরসভার সাবেক মেয়র লিয়াকত আলী তালুকদার, আফজাল হোসেন রানা ও প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার।

এ ব্যাপারে বাদী পক্ষের আইনজীবী আল মাহাবুব সুমন জানান, আদালত মামলাটি ঝালকাঠি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) তদন্ত করে আইনগত ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন।  

সদর থানার ওসি মো. শহিদুল ইসলাম জানান, আদালতের আদেশের কপি এখনো আমার হাতে এসে পৌঁছায়নি। কপি হাতে পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

ব্যারিস্টার শাজাহান ওমর বীর উত্তম চারদলীয় জোট সরকারের আইন প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ছিলেন। তিনি ২০২৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।