ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

পটুয়াখালীতে সাবেক কাউন্সিলরসহ আ.লীগের আট নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
পটুয়াখালীতে সাবেক কাউন্সিলরসহ আ.লীগের আট নেতাকর্মী গ্রেপ্তার প্রতীকী ছবি

পটুয়াখালী: পটুয়াখালীর বাউফলে স্বেচ্ছাসেবক দলের কর্মী সভায় হামলার মামলায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এ পর্যন্ত আটজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২ অক্টোবর) রাতে বাংলানিউজকে এতথ্য নিশ্চিত করেছেন বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাবার।

তিনি জানান, বুধবার রাত পর্যন্ত বাউফল, দশমিনা ও দুমকি থানা পুলিশ আটজনকে গ্রেপ্তার করে, তারা একই মামলার আসামি।

বাউফলে গ্রেপ্তারকৃতরা হলেন- পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিল ও পৌর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আল মামুন আকন, নাজিরপুর ইউনিয়নের যুবলীগের সাবেক যুগ্ম- সাধারণ সম্পাদক মো. আনিচ (৪০) ও দাশপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. রাব্বি (২০)।

দুমকিতে গ্রেপ্তারকৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. হুমায়ুন কবির, উপজেলা শ্রমিক লীগের সাবেক সভাপতি মোশারেফ হোসেন ও সরকারি জনতা কলেজ শাখা ছাত্রলীগের সাবেক সভাপতি নুরুল ইসলাম নুরু।

হুমায়ুন কবিরের বাড়ি উপজেলার দক্ষিণ রাজাখালী গ্রামে। মোশারেফ হোসেন পেশায় একজন ব্যবসায়ী এবং তার বাড়ি উপজেলার দক্ষিণ চরবয়েড়া গ্রামে। অপরদিকে নুরুল ইসলাম নুরুর বাড়ি উপজেলার শ্রীরামপুর ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে।  

একই মামলায় দশমিনায় গ্রেপ্তারকৃতরা হলেন- বেতাগী সানকিপুর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাসির উদ্দীন মনির ভুঁইয়া ও একই ইউনিয়নের সাত নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রুবেল ভুঁইয়া। তাদের বাড়ি দশমিনা উপজেলার বেতাগী সানকিপুর ইউনিয়নের বড়গোপালদী এলাকায়।

বাউফল থানা সূত্রে জানা যায়, গত ২৪ আগস্ট উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক খলিলুর রহমান বাদী হয়ে বাউফল থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় সাবেক চিফ হুইপ আসম ফিরোজকে প্রধান আসামি করে সাবেক উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মেয়রসহ উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের ৩৬ জন নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩শ জনকে আসামি করা হয়।

এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০২২ সালের ১০ জুন সকাল সাড়ে ১০টার দিকে বাউফল সদর ইউনিয়নের গোসিংগা মিয়া বাড়ি সংলগ্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে স্বেচ্ছাসেবক দলের কর্মী সভা চলাকালে উল্লেখিত নামীয় আসামিসহ অজ্ঞাত ২০০-৩০০ জন ধারালো অস্ত্র নিয়ে হামলা করে ২০-২৫ নেতাকর্মীকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে এবং সভাস্থল ভাঙচুর করে। নগদ টাকাসহ মালামাল লুট করে।

আটকদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে বলেও জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, অক্টোবর ০৪, ঘণ্টা, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।