ঢাকা, শুক্রবার, ১৮ আশ্বিন ১৪৩১, ০৪ অক্টোবর ২০২৪, ০০ রবিউস সানি ১৪৪৬

রাজনীতি

সাভারে হত্যা মামলায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নেতা গ্রেপ্তার

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
সাভারে হত্যা মামলায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগ নেতা গ্রেপ্তার

সাভার (ঢাকা): বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে দায়েরকৃত হত্যা মামলায় মুক্তিযোদ্ধা প্রজন্ম লীগের ঢাকা জেলা উত্তরের সভাপতি আল-আমিন ওরফে অন্তরকে গ্রেপ্তার করে আদালতে পাঠিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে গ্রেপ্তার আল-আমিন ওরফে অন্তরকে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়।

এর আগে রাতে সাভারের গেন্ডা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার আল-আমিন ওরফে অন্তর সাভারের মধ্য গেন্ডা মোল্লা মার্কেট এলাকার শফি উদ্দিনের ছেলে। তার বিরুদ্ধে টেকনাফ থানায় আরও দুটি ইয়াবা মামলা রয়েছে।

পুলিশ জানায়, ছাত্র জনতার গণঅভ্যুত্থানে নিহতের স্বজন বেশ কিছু মামলা করেছেন। তারই একটি মামলায় আল-আমিন এজাহারভুক্ত আসামি। গতকাল রাতে সাভারের গেন্ডা এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) রুবেল বাংলানিউজকে বলেন, আল-আমিনের বিরুদ্ধে ছাত্র-জনতার আন্দোলনে হত্যা মামলা দায়ের হয়েছে। সে মামলায় তাকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

বৈষম্যবিরোধী কোটা আন্দোলনকারীরা গত ৪ ও ৫ আগস্ট সাভারে  জমায়েত হতে থাকেন। এ সময় আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা পুলিশের পাশাপাশি আন্দোলনকারীদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ ঘটনায় সাভার আশুলিয়ায় অর্ধশতাধিক ছাত্র-জনতা শহীদ হন। শহীদের স্বজনরা পরবর্তীতে মামলা করেন।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, অক্টোবর ৩, ২০২৪
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।