ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

খালেদার উপদেষ্টা ফজলুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৮ ঘণ্টা, আগস্ট ৭, ২০১৬
খালেদার উপদেষ্টা ফজলুর রহমানের রাষ্ট্রদ্রোহ মামলা স্থগিত

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট ফজলুর রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলার কার্যক্রম এক মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। পাশাপাশি এতার বিরুদ্ধে রাষ্ট্রদোহ মামলা কেন বাতিল করা হবে না তা জানতে চেয়ে রুলও জারি করেছেন আদালত।


 
রোববার (০৭ আগস্ট) এক শুনানি শেষে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
 
আদালতে আসামিপক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, অপরদিকে, রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেস মুনিরুজ্জামান শুনানিতে অংশ নেন।

অ্যাডভোকেট ফজলুর রহমান কিশোরগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সুপ্রিম কোর্টের আইনজীবী। তিনি সদ্য ঘোষিত কমিটিতে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন।

খন্দকার মাহবুব হোসেন জানান, দুই সপ্তাহ আগে রাষ্ট্রদ্রোহ মামলাটি বাতিল চেয়ে আবেদন করা হয়।  এ মামলাটি ১১ জুলাই ফজলুর রহমানের বিরুদ্ধে বিচারিক আদালতে অভিযোগ গঠন করা হয়েছে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ২০১৪ সালের ১৯ মার্চ রাতে কিশোরগঞ্জের ইটনায় এক জনসভায় ফজলুর রহমান বলেন,‘আব্দুল হামিদ খন্দকার মোশতাকের দল করতেন। আজকে তিনি বাংলাদেশের রাষ্ট্রপতি। খন্দকার মোশতাক বঙ্গবন্ধুকে হত্যা করেছেন’।

এ ঘটনায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে ইটনা থানায় মামলা করেন স্থানীয় আওয়ামী লীগ কর্মী আলী হোসেন। পরে তদন্ত শেষে পুলিশ ফজলুরের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন।

২০১৪ সালের ১৯ নভেম্বর বিচারিক আদালতে আসামি আত্মসমর্থন করে জামিন না মঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করা হয়। এরপর ২৮ নভেম্বর হাইকোর্ট থেকে তিনি জামিনে বেরিয়ে আসেন।
 
বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, আগস্ট ০৭, ২০১৬
টিএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।