ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

জঙ্গিদের জন্য মায়াকান্নার কোনো সুযোগ নেই: সৈয়দ আশরাফ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৬
জঙ্গিদের জন্য মায়াকান্নার কোনো সুযোগ নেই: সৈয়দ আশরাফ

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম বলেছেন, যারা দেশের বিরুদ্ধে যুদ্ধ করবে, তাদের বিরুদ্ধেও আমাদের যুদ্ধ চলবে।  

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ধানমন্ডি ৩২ নম্বর বঙ্গবন্ধু ভবনের সামনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অ্যাডভোকেট মোল্লা আবু কায়সার।

সৈয়দ আশরাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। আমরা এ যুদ্ধ চালিয়ে যাব। কোনো শক্তি আমাদের থামাতে পারবেনা।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, জঙ্গিদের জন্য এক শ্রেণির লোক মায়া কান্না করছে। তারা বলছে বিনা বিচারে হত্যা করা হয়েছে জঙ্গিদের। যারা মানুষ হত্যা করে তাদের জন্য এদেশে মায়া কান্নার কোনো সুযোগ নেই। মায়া কান্না চলবে না।
 
সৈয়দ আশারাফুল ইসলাম বলেন, গুলশানের হলি আর্টিজানের যে ঘটনা, সেই ঘটনাকে তিলকে তাল করে সব জায়গায় প্রচার করা হয়েছে। বলা হচ্ছে কেন জঙ্গিদের জীবিত ধরা হলো না। আবার জঙ্গিদের কেন বিনা বিচারে হত্যা করা হলো।  

যারা মানুষ হত্যা করছে তাদের জন্য কান্নাকাটি কিসের- এমন প্রশ্ন রেখে আশরাফ বলেন, যারা মানুষ হত্যাকারী তাদের জন্য মায়া কান্না, আর যারা জঙ্গিদের হত্যার শিকার তাদের জন্য কোনো কান্না নেই। এ দেশে কিছু সংখ্যক মানুষ আছে এমন চরিত্রের। এ অবস্থা যদি হয় তাহলে বাঙালি কোনো দিনই সর্বোচ্চ শিখরে যেতে পারবে না। আমরা যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছি। কোনো দেশের অনুকম্পায় এদেশ স্বাধীন হয়নি।  

জঙ্গি-সন্ত্রাসীদের জন্য কোনো মায়া কান্নার স্থান নেই এদেশে। যারা মায়া কান্না করছেন তারা পাকিস্তান, আফগানিস্তান, ইরাক, সিরিয়া, লিবিয়াতে চলে যান শান্তিতে থাকতে পারবেন। সেখানে প্রতি দিনই মানুষ হত্যা হচ্ছে।  

সৈয়দ আশরাফ বলেন, শেখ হাসিনা সন্ত্রাস-জঙ্গিবাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। যতই মায়া কান্না করেন না কেন এখানে কোনো সন্ত্রাসী থাকবে না। শেখ হাসিনা যে প্রতিশ্রুতি দেয় তা রক্ষা করে।
 
আলোচনা সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ বলেন, কিছু দল এখনও জাতীয় ঐক্যের কথা বলে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমরা ঐক্যবদ্ধভাবে দেশকে এগিয়ে নিতে চাই। তার ডাকে সাড়া দিয়ে জনগণের মধ্যে ঐক্য হয়েছে। শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। আর আরেক জন দেশকে ধ্বংস করতে চায়। এরকম দু’দল ও দুই ব্যক্তির সঙ্গে ঐক্য হতে পারে না। যারা স্বাধীনতাকে ধ্বংস করতে চায়, এদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় তাদের সঙ্গে কোনো ঐক্য নেই।  

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাসিম, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথ, যুবলীগের সাধারণ সম্পাদক হারুণর রশিদ, স্বেচ্ছাসেবক লীগ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস, উত্তরের সভাপতি মোবাশ্বের চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০১৫
এসকে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।