ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

শনিবার রাতে দেশে আসছে পটলের মরদেহ, দাফন নাটোরে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
শনিবার রাতে দেশে আসছে পটলের মরদেহ, দাফন নাটোরে

ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী ফজলুর রহমান পটলের মরদেহ শনিবার (১৩ আগস্ট) রাতে দেশে আনা হবে। ওইদিন রাত ৮টায় রিজেন্ট এয়ারওয়েজের একটি ফ্লাইটে কলকাতা থেকে মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন মরহুমের স্বজনরা।


 
শুক্রবার (১২ আগস্ট) বিকেলে বিএনপির চেয়ারপারসনের প্রেস উইং কর্মকর্তা শায়রুল কবির খান বাংলানিউজকে বিষয়টি ‍জানান।

তিনি বলেন, শনিবার সকাল সাড়ে ৭ টায় মরদেহ দেশে আনার কথা ছিলো। কিন্তু ফ্লাইট জটিলতার কারণে পিছিয়ে রাতে নেওয়া হয়েছে।

পারিবারিক সূত্রে জানা যায়, ঢাকার হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দর থেকে পটলের মরদেহ নিয়ে যাওয়া হবে রাজধানীর বনশ্রী আবাসিক এলাকার ‘এফ’ ব্লকের এক নম্বর সড়কের ২ নম্বর বাসায়। রোববার (১৪ আগস্ট) সকাল ৯টায় বনশ্রী কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে।
 
সেখান থেকে ১০ টায় মরহুমের মরদেহ নিয়ে যাওয়া হবে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে। সেখানে মরহুমের দ্বিতীয় জানাজা অনূষ্ঠিত হবে। এরপর সকাল ১১ টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় সাবেক এই সংসদ সদস্যের তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

এরপর মরহুমের মরদেহ সড়ক পথে নিয়ে যাওয়া হবে নিজ জেলা নাটোরে। সেখানে আরেক দফা জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হবে।
 
বৃহস্পতিবার (২১ আগস্ট) রাতে কলকাতা রবীন্দ্রসদন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ফজলুর রহমান পটোল। মৃত্যকালে তার বয়স হয়েছিলো ৬৬ বছর।
 
দীর্ঘ রাজনৈতিক জীবনে তিনি একাধিকবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। বিএনপি সরকারের আমলে যুব ও ক্রীড়া বিষয়ক প্রতিমন্ত্রী ছাড়াও ছিলেন যোগাযোগ প্রতিমন্ত্রী।

আমৃত্য তিনি ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ১২, ২০১৬
এজেড/ওএইচ/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।