ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

একটি দলের তল্পিবাহক হিসেবে কাজ করছে রাষ্ট্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
একটি দলের তল্পিবাহক হিসেবে কাজ করছে রাষ্ট্র ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাষ্ট্র কেবল একটি দলের তল্পিবহাক হিসেবে কাজ করছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
বুধবার (১৭ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।


 
বিগত আন্দোলনে গুম, খুন ও নিগ্রহের শিকার পরিবারকে আর্থিক সহায়তা দিতে এ অনুষ্ঠানের আয়োজন করে জাতীয়তাবাদী হেল্প সেল।
 
মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীনদের এখন একটি মাত্র উদ্দেশ্য, যেভাবেই হোক ক্ষমতায় থাকতে হবে। এতে যদি লক্ষ মানুষকে হত্যা করতে হয়, তাতেও তাদের আপত্তি নেই। রাষ্ট্রের সব প্রতিষ্ঠান তাদের এ কাজের সহযোগিতা করছে। রাষ্ট্রের সব প্রতিষ্ঠান তারা নিয়ন্ত্রণ করছে। রাষ্ট্র কেবল একটি দলের তল্পিবাহক হিসেবে কাজ করছে।
 
দেশে সত্যিকার রাষ্ট্রীয় সন্ত্রাস চলছে মন্তব্য করে তিনি বলেন, আজ যে জঙ্গিবাদের উত্থান তার অন্যতম কারণ দেশে গণতন্ত্র না থাকা। গণতন্ত্রহীনতার কারণেই ভয়াবহ এ দানবের উত্থান। এটাকে রোধ করতে হলে প্রয়োজন সচেতনতা। রাষ্ট্রীয় সন্ত্রাস দিয়ে এটা প্রতিরোধ করা যাবে না। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, যাদেরই সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হচ্ছে, তাদেরই হত্যা করা হচ্ছে। বলা হচ্ছে বন্ধুকযুদ্ধে মারা গেছে। এভাবে তারা সারা জাতি ও বিশ্বকে বোকা বানাতে চায়।
 
আন্দোলনের উত্থান-পতন আছে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, বাংলাদেশের মানুষ সত্য ও সুন্দরকে সবসময় সমর্থন দিয়েছে। অন্যায় ও অসত্যকে কখনো প্রশ্রয় দেয়নি। সুতরাং, আন্দোলন সংগ্রামের মাধ্যমেই তাদের ন্যায্য অধিকার আদায় করে নেবে।
 
জাতীয়তাবাদী হেল্প সেল’র সিনিয়র সদস্য প্রকৌশলী বেলায়েত হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান মোহম্মদ শাহজাহান, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ সাংগঠনিক সম্পাদক শামসুজ্জামানসহ তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।
 
অনুষ্ঠানে নিখোঁজ ছাত্রদল নেতা সেলিম রেজা পিন্টু, মো. চঞ্চল, ফিরোজ খান কালু, নিহত ছাত্রদল নেতা গোলাম রাব্বানী ও আহত ছাত্রদল নেতা মো. আকরামের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া হয়।
 
 বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
এজেড/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।