ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

সাবেক প্রতিমন্ত্রী মিলনসহ ২১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
সাবেক প্রতিমন্ত্রী মিলনসহ ২১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চাঁদপুর: সরকারি কাজে বাধা ও মালামালের ক্ষতিসাধন করার ঘটনায় দায়ের করা মামলায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনসহ ২১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন আদালত।

বুধবার (১৭ আগস্ট) বেলা আড়াইটায় চাঁদপুরের অতিরিক্ত দায়রা জজ মামুনুর রশিদ এ পরোয়ানা জারি করেন।

মামলার এজ‍াহারে জানা যায়, কচুয়া উপজেলা যুবদলের সহ-সভাপতি দেলোয়ার হোসেন দুলাল কারাগারে বন্দি অবস্থায় মারা যাওয়ার ঘটনার প্রতিবাদে ২০১৩ সালের ১৯ অক্টোবর উপজেলা বিএনপি সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করে।

এদিন উপজেলার ঘাগড়া এলাকায় ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগ এনে (১৯৭৪ সালের ১৬ এর ২ ধারায় বিশেষ ক্ষমতা আইনে) উপ-পরিদর্শক (এসআই) জহিরুল ইসলাম বাদী হয়ে ৬৫ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

এ মামলায় সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আ ন ম এহসানুল হক মিলনসহ ২১ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়। তবে মামলার অন্য আসামিরা উচ্চ আদালত থেকে জামিনে আছেন।

সরকারের পক্ষে মামলা পরিচালনাকারী অ্যাডভোকেট হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, মামলাটি এসসি ৩৫/১৪ নম্বরে নথিভুক্ত আছে।

এর আগেও উক্ত আদালত অন্য কয়েকটি মামলায় আ ন ম এহসানুল হক মিলনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

এদিকে জানা যায়, এহসানুল হক মিলন দীর্ঘদিন ধরে লন্ডনে অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।