ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

মৌলভীবাজারে দাবি আদায়ে শিক্ষার্থীদের মানববন্ধন-সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৩ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
মৌলভীবাজারে দাবি আদায়ে শিক্ষার্থীদের মানববন্ধন-সড়ক অবরোধ

মৌলভীবাজার: '৩০ মিনিট কম হলে, যাব না পরীক্ষার হলে', 'আমাদের দাবি একটাই, ৪ ঘণ্টা পরীক্ষা চাই' ইত্যাদি স্লোগানে মিছিল, মানববন্ধন ও সড়ক অবরোধ করে সমাবেশ করেছেন মৌলভীবাজার সরকারি কলেজের শিক্ষার্থীরা।

 

বুধবার (১৭ আগস্ট) দুপুর ১২টায় মৌলভীবাজার সরকারি কলেজ থেকে শিক্ষার্থীদের মিছিল শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চৌমুহনা পয়েন্টে এসে শেষ হয়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ৮৩ তম একাডেমিক কাউন্সিলে মাস্টার্স, অনার্স ও ডিগ্রি পরীক্ষার সময় ৪ ঘণ্টা থেকে কমিয়ে সাড়ে ৩ ঘণ্টা করার প্রতিবাদে এ কর্মসূচি পালন করেন শিক্ষার্থীরা।

মিছিল শেষে কলেজের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে রাস্তা অবরোধ করে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা।
এসময় শহরের সেন্ট্রাল রোড, কোর্ট রোড, শমসেরনগর রোড ও কুলাউড়া রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১৪ লাখ শিক্ষার্থীদের নিয়ে এ খেলা বন্ধের দাবি জানিয়ে আন্দোলনকারীরা ৪৮ ঘণ্টার ভিতরে জাতীয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে দাবি আদায়ের আহবান জানান। এর ব্যতিক্রম ঘটলে আরো কঠিন কর্মসূচি ঘোষণা করা হবে বলে হঁশিয়ারি উচ্চারণ করেন শিক্ষার্থীরা।

এসময় জাতীয় বিশ্ববিদ্যালয়ের অযৌক্তিক সিদ্ধান্ত বাতিলের দাবিতে সমাবেশে বক্তব্য রাখেন-অর্থনীতি বিভাগের শিক্ষার্থী রেহনোমা রুবাইয়াৎ, মেরাজ হোসেন চৌধুরী, বাংলা বিভাগের আব্দুর রাকিব রিফাত, মাহবুব হাসান, ইংরেজি বিভাগের স্বর্নালী দাস টুম্পা, হিসাববিজ্ঞান বিভাগের শারফিন মিয়া, জুবেল আহমেদ, রসায়ন বিভাগের লিমন, রাহি ও অপু প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।