ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

জাতির পিতা নিয়ে বিতর্ক কেন!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
জাতির পিতা নিয়ে বিতর্ক কেন!

ঢাকা: জাতির পিতা নিয়ে কেন এতো বিতর্ক। বাংলাদেশেই কেবল জাতির পিতা নিয়ে বিতর্ক সৃষ্টি হয় বলে মন্তব্য করেছেন ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এম এ ভাসানী।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) বেলা ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন।

এম এ ভাসানী বলেন, বঙ্গবন্ধু জীবন দিয়ে প্রমাণ করেছেন যে, তিনি বাঙালি জাতির অবিসংবাদিত নেতা। পৃথিবীর সব দেশেই সরকার ও বিরোধী দল একসঙ্গে জাতির পিতার প্রতি সম্মান দেখায়। বাংলাদেশেই ব্যতিক্রম যেখানে জাতির পিতাকে নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

১৫ আগস্ট বিএনপি নেত্রী খালেদা জিয়া এবার কেক না কাটায় তাকে আমরা সাধুবাদ জানাই।

মানববন্ধনে উপস্থিত ছিলেন- গণফোরাম নেতা শফিউর রহমান বাচ্চু, জাতীয় স্বাধীনতা পার্টির মহাসচিব মিজানুরর রহমান মিজু, বিএনএফ ঢাকা জেলার আহ্বায়ক মীর রফিকুল ইসলাম আরজু।

মানববন্ধনে বক্তারা বলেন, ১৯৪৮ সাল থেকে ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পর্যন্ত গণতান্ত্রিক সংগ্রাম ও রক্তাক্ত মুক্তিযুদ্ধের ফসল স্বাধীন বাংলাদেশ। গণমানুষের স্বপ্ন ছিলো কার্যকর গণতন্ত্র, সুশাষন ও অর্থনৈতিক মুক্তি।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০১৬
ইউএম/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।