ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

রাজধানীতে ১৮ জামায়াত কর্মী আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
রাজধানীতে ১৮ জামায়াত কর্মী আটক ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: রাজধানীর মেরুল বাড্ডা থেকে ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলের প্রিন্সিপালসহ ১৮ জনকে জামায়াত-শিবিরের নেতা-কর্মী সন্দেহে আটক করেছে পুলিশ।

 

শুক্রবার (১৯ আগস্ট) সকালে মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টের ৮ নম্বর রোডের ২৫ নম্বর বাড়িতে ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলের ভেতর থেকে তাদের আটক করা হয়।

আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একটি সূত্র বাংলানিউজকে জানায়, বাড্ডা থানা পুলিশ ওই ভবনের মালিক, স্কুলের প্রিন্সিপালসহ ২৭ জনকে আটক করে থানায় নিয়ে যায়।

এর মধ্যে, বাড়ির মালিক মো. বিল্লাল হোসেন এবং তার স্ত্রী, এক ছেলে ও তার মা, অপরদিকে স্কুলের প্রিন্সিপাল এবং তার স্ত্রী, দুই মেয়ে ও দুই ছেলে এবং ওই ভবনের দুই দারোয়ানসহ স্কুলের শিক্ষকদের প্রাথমিকভাবে আটক করা হয়।

দুপুরে জিজ্ঞাসাবাদের পর আটক নারীদের ছেড়ে দেওয়া হয় বলেও জানায় সূত্রটি।

এদিকে, বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল জলিল বাংলানিউজকে বলেন, মেরুল বাড্ডার ডিআইটি প্রজেক্টের ইসলামিক ইন্টারন্যাশনাল স্কুলে জামায়াত-শিবিরের কর্মীদের একটি গোপন বৈঠক চলছে- এমন সংবাদের ভিত্তিতে আমরা অভিযান চালাই। সেখান থেকে ১৮ জনকে আমরা আটক করি।

তিনি আরও বলেন, আমাদের ধারণা এরা সবাই জামায়াতের নেতা-কর্মী এবং ওই প্রতিষ্ঠানটি জামায়াতের অর্থায়নে পরিচালিত হয় বলেও সন্দেহ করছি।

ওই স্কুলের গেটে তালা ঝুলতে দেখা গেছে। স্কুলে প্লে-গ্রুপ থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ইংলিস ভার্সনে শিক্ষার্থীদের ভর্তি করা হয়।

ডিআইটি প্রজেক্টে এলাকার বাসিন্দারা বাংলানিউজকে জানান, এই স্কুলে প্রায় শতাধিক শিক্ষার্থী পড়াশোনা করে। ছয় তলা ভবনের তিন তলায় থাকেন ভবনের মালিক। আর স্কুলের প্রিন্সিপাল পরিবার নিয়ে ভবনের ছয় তলায় বসবাস করেন। আর বাকি ফ্ল্যাটগুলোতে স্কুল কক্ষ। স্কুলটি প্রায় তিন বছর ধরে এখানেই চলছে।

বাড়ির মালিক সম্পর্কে জানতে চাইলে চয়েজ অটো ড্রাই ক্লিনার দোকাদার মো. জাহাঙ্গীর বাংলানিউজকে বলেন, এই বাড়ির মালিক বিল্লাল হোসেন আগে ইট বালুর ব্যবসা করতেন। মাঝে মোটরসাইকেল দুর্ঘটনার পর থেকে তিনি আর কিছুই করেন না। তবে তিনি কোনো রাজনৈতিক দলের সঙ্গে জড়িত নন।

শুক্রবার সকাল ৮টার দিকে পুলিশ বাড়িটে আসে, ভেতরে প্রবেশ করে, এরপর সকাল ১০টার মধ্যেই পুলিশভ্যানে করে ভবনের সবাইকে থানায় নিয়ে যায় বলেও জানান জাহাঙ্গীর। ভবনের ২য় তলায় স্কুল কার্যালয়ে সম্ভবত মিটিং হচ্ছিলো বলেও জানান তিনি।

এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশান বিভাগের উপ পুলিশ কমিশনার (ডিসি) মোশতাক আহমেদ বাংলানিউজকে বলেন, আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে, পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ সময়: ১১২৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬/আপডেট: ১৬৪৯ ঘণ্টা,
এসজেএ/এএটি/এমজেএফ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।