ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘বিএনপিতে যোগ্য নেতাদের অন্তর্ভ‍ুক্ত করা হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
‘বিএনপিতে যোগ্য নেতাদের অন্তর্ভ‍ুক্ত করা হবে’

ঢাকা: বিএনপির নতুন কমিটিতে যোগ্য নেতাদের অন্তর্ভুক্ত করা হবে বলে জানিয়েছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৯ আগস্ট) বেলা সাড়ে ১২টায় রাজধানীর শেরে বাংলানগরে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের তিনি একথা জানান।

স্বেচ্ছাসেবক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাতে যান ফখরুল।

ফখরুল বলেন, বিএনপিতে এক নেতার এক পদ সিদ্ধান্ত কার্যকর হচ্ছে। এতে করে বেশ কিছু পদ খালি হবে। সেই শুন্য পদে যোগ্য নেতাদের বসানো হবে।

এক প্রশ্নের জবাবে ফখরুল বলেন, শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের সঙ্গে বিএনপি নয় আওয়ামী লীগ জড়িত। ইতিহাসের বর্বরোচিত হত্যাকাণ্ডের পর আওয়ামী লীগের নেত‍ৃত্বে সরকার গঠন হয়েছিলো। যেখানে আওয়ামী লীগ নেতারাই মন্ত্রিত্ব পেয়েছিলেন। যতো মিথ্যাচারই করা হোক ইতিহাসের সত্যকে উল্টানো যাবে না।

সরকার জঙ্গি দমনে আন্তরিক নয় অভিযোগ করে তিনি বলেন, বিষয়টিকে তারা রাজনৈতিক ভাবে ব্যাবহার করছে। বিএনপি জাতীয় ঐক্যের যে ডাক দিয়েছে সেটা অব্যাহত আছে। খুব শিগগিরই এ ব্যাপারে বিস্তারিত কর্মসূচি দেবো।

এ সময় উপস্থিত ছিলেন- বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর শরাফত আলী সপু, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম, সাবেক ছাত্রনেতা নুরুজ্জামান প্রমুখ।    

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।