ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
 ‘মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই’

ঢাকা: মধ্যবর্তী নির্বাচনের কোনো সম্ভাবনা নেই বলে মন্তব্য করেছেন বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ।

শুক্রবার (১৯ আগস্ট) শিল্পকলা একাডেমীর চারুকলা মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক ফোরাম, কেন্দ্রীয় পরিষদ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে।

তোফায়েল আহমেদ বলেছেন, প‍ঁচাত্তরে জিয়াউর রহমান ষড়যন্ত্র করে যেভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করেছিলেন ঠিক তেমনি ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার চেষ্টা করা হয়েছিলো হাওয়া ভবন থেকে। কিন্তু তারা এ ষড়যন্ত্রে সফল হতে পারেন নি।  

বাণিজ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশ যখন এগিয়ে যাচ্ছে। ঠিক তখন খালেদা জিয়া দেশের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে একের পর এক ন্যাক্কারজনক কর্মকাণ্ড করে যাচ্ছেন।
তিনি শেখ হাসিনাকে ক্ষমতা থেকে বিতারিত করতে সর্বশেষ দেশে টানা ৯৩ দিন হরতাল দিয়েছেন। বিএনপি ঘোষিত অবরোধ এখনও অব্যাহত রয়েছে। কিন্তু এ অবরোধে কোনো কাজ হয়নি। বরং খালি হাতে ঘরে ফিরতে হয়েছে।

জঙ্গি হামলার প্রসঙ্গ টেনে তিনি বলেন, গুলশান, শোলাকিয়া এবং কল্যাণপুরের জঙ্গিরা আইএস সদস্য ছিলো বলে তারা ছবি আপলোড করেছে। নিহত এই জঙ্গিদের বাবা-মা আজ পর্যন্ত তাদের মরদেহ নিতে আসেননি। অথচ বিএনপি তাদের নিয়ে মায়াকান্না করছে। বিএনপিই জঙ্গি কর্মকাণ্ডে মদত দিচ্ছে।

জঙ্গি দমনে খালেদার জাতীয় ঐক্যের ডাক প্রসঙ্গে তিনি বলেন, এই জঙ্গি, খুনিদের সঙ্গে কোনো ঐক্য হতে পারে না। একই সঙ্গে নির্ধারিত সময়ের আগে কোনো মধ্যবর্তী নির্বাচনও হবে না বলে জানিয়েছেন তিনি। সম্প্রতি বিএনপি নেতারা মধ্যবর্তী নির্বাচন চেয়ে বক্তব্য দিচ্ছেন।

সংগঠনের নির্বাহী সভাপতি ও এমপি মমতাজ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. শাহে আলম মুরাদ ও সংগঠনের সহ-সভাপতি মনোরঞ্জন ঘোষাল, সাধারণ সম্পাদক নবীন কিশোর গৌতম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, আগস্ট ১৯, ২০১৬
এমএফআই/এএটি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।