ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘সন্ত্রাসীদের মাস্টার মাইন্ড জিয়া’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৬ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৬
‘সন্ত্রাসীদের মাস্টার মাইন্ড জিয়া’ ছবি: শোয়েব মিথুন- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: প্রয়াত রাষ্ট্রপ্রতি জিয়াউর রহমানকে সন্ত্রাসীদের মাস্টার মাইন্ড বলে আখ্যায়িত করেছেন যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী।

শুক্রবার (২০ আগস্ট) দুপুরে শিল্পকলা একাডেমীতে ২১আগস্ট গ্রেনেড হামলা দিবস উপলক্ষে সংবাদচিত্র প্রদর্শনী ও আলোচনাসভায় সভাপতির বক্তব্যে তিনি আখ্যা দেন।

আলোচনা সভার আয়োজন করে বাংলাদেশ আওয়ামী যুবলীগ।  

ওমর ফারুক চৌধুরী বলেন, জিয়াউর রহমানের নির্দেশে ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারকে নৃশংসভাবে হত্যা করা হয়েছিলো। শুধু তাই নয় এখন যে হামলা করা হচ্ছে এরও মাস্টার প্ল্যান সেই আগের মতই। এতে কি বোঝা যায় না জিয়াউর রহমান সবকিছু শিখিয়ে দিয়ে গেছেন। তিনি যা করতে চেয়েছিলেন এখন তার সবকিছুর বাস্তবায়ন করছে বিএনপি-জামায়াত।

তিনি বলেন, বিএনপি-জামায়াত এখন দেশে সন্ত্রাসীর রাজত্ব কায়েম করতে চায়। কিন্তু আওয়ামী যুবলীগ থাকতে কখনো তাদের সে আশা পূরণ হবে না। তাদের সকল অপকর্ম রুখতে যুবলীগ-ই যথেষ্ট। এর জন্য আপনাদের মাঠে থাকতে হবে। যত বাধাই আসুক না কেন কোনো ভাবেই পিচপা হওয়া যাবে না।

গ্রেনেড হামলায় নিহতদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করে তিনি বলেন, ২০০৪ সালে যারা গ্রেনেড হামলায় নিহত হয়েছেন তারা আওয়ামী লীগের প্রাণ ছিলেন। তাদের এই আত্মত্যাগের কথা জাতি কখনো ভুলবে না। আওয়ামী লীগ কিংবা যুবলীগ কখনো ভয় পায়না বলেও তিনি মন্তব্য করেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাবেক যুবলীগের চেয়ারম্যান ও বর্তমান শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ার ইসলাম, যুবলীগের ভারপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহম্মেদ মহি, যুবলীগের সাধারণ সম্পাদক সুব্রত পাল, ঢাকা মহানগর উত্তরের সভাপতি মাঈনুল হোসেন খান নিখিল, ঢাকা মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি সোহরাব হোসেন, ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক শিবলী সাদেক ও যুবলীগ নেতা শরীফ আহম্মেদ কনক প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, আগস্ট ২০,২০১৬
এসজে/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।