ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

আফসানার ফরেনসিক রিপোর্ট প্রত্যাখান ছাত্রজোটের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
আফসানার ফরেনসিক রিপোর্ট প্রত্যাখান ছাত্রজোটের

ঢাবি: মিরপুরের সাইক ইনিস্টিটিউটের শিক্ষার্থী আফসানার ফরেনসিক রিপোর্ট প্রত্যাখান করে পুনারায় ময়নাতদন্তের দাবি জানিয়েছে প্রগতিশীল ছাত্রজোট।

রোববার (২১ আগস্ট)  দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন জোটের নেতারা।


 
ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি লাকী আক্তারের সভাপতিত্বে এতে লিখিত বক্তব্য পড়ে শোনান জোটের সমন্বয়ক সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি নাঈমা খালেদ মনিকা।

তিনি বলেন, আমরা জোটের পক্ষ থেকে এ ফরেনসিক রিপোর্ট প্রত্যাখান করছি। আফসানার অস্বাভাবিক মৃত্যু প্রমাণ করে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আফসানা-তনুসহ সব ধর্ষণ হত্যাকাণ্ডের বিরুদ্ধে ২৫ আগস্ট ঢাকায় শাহবাগে সংহতি সমাবেশ ও দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করছি।

অন্যান্য কর্মসূচির মধ্য রয়েছে ২২ আগস্ট সন্ধ্যা ৬টায় টিএসসিতে ছাত্র অভ্যুত্থান দিবস উপলক্ষে মশাল মিছিল। ডাকসুসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রসংসদ নির্বাচনের দাবিতে ২৯ আগস্ট ঢাকা বিশ্ববিদ্যালয়ে দুপুর ১২টায় সভা ও মিছিল।

এছাড়া সংবাদ সম্মেলনে চারটি দাবি জানানো হয়। দাবিগুলো হল- আফসানা হত্যার সঙ্গে জড়িতদের গ্রেফতার ও শাস্তি নিশ্চিত করা। তনু হত্যার বিচারসহ সব নারীর নিরাপত্তা নিশ্চিত করা, সুন্দরবন ধ্বংসকারী রামপাল চুক্তি বাতিল ও ডাকসুসহ সারাদেশের শিক্ষাপ্রতিষ্ঠানসমূহে ছাত্র সংসদ নির্বাচনের ব্যবস্থা করা।

সংবাদ সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ছাত্র ফেডারেশনের সভাপতি সৈকত মল্লিক, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন প্রিন্স প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬ 
এসেক/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।