ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

গণতন্ত্র প্রতিষ্ঠা করতে প্রয়োজন নিরপেক্ষ নির্বাচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
গণতন্ত্র প্রতিষ্ঠা করতে প্রয়োজন নিরপেক্ষ নির্বাচন

ঢাকা: বর্তমানে গণতন্ত্রের মৃত্যু হয়েছে। তাই হারানো গণতন্ত্র পুনরুদ্ধার করতে প্রয়োজন একটি নিরপেক্ষ নির্বাচন।

এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (২২ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে স্বেচ্ছাসেবক দলের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক আলেচনা সভায় তিনি একথা বলেন।

নজরুল ইসলাম বলেন, গণতন্ত্র আজ মরে গেছে। দেশনেত্রী খালেদা জিয়া হারানো গণতন্ত্রকে পুনরূদ্ধার করেছিলেন। কিন্তু আজ সেই গণতন্ত্র নির্বাসিত হয়েছে।  
দেশে চোর বাটপারের অভাব নেই মন্তব্য করে তিনি বলেন, আমেরিকা কিংবা সুইজারল্যান্ডে একটি রাস্তা করতে যে খরচ হয় তার চেয়েও বেশি খরচ হয় বাংলাদেশের রাস্তা নির্মাণ করতে। কিন্তু সেই রাস্তা যদি তাদের চেয়ে বেশি দিন যেত তবেও সেটা মেনে নেয়া যেত। কিন্তু একটি রাস্তা কোটি কোটি টাকা ব্যয় করে নির্মাণ করা হলেও সেটা বেশিদিন টেকসই হয় না। কারণ সবকিছু এখন চোরের পেটে যাচ্ছে।

কথায় কথায় আজ মামলা দেয়া হচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এখন বিএনপির কর্মীরা কোথাও গিয়ে সামান্য কথা বললেও সেটা মামলা হয়ে যায়। কিন্তু আওয়ামী লীগ কিংবা অঙ্গসংগঠনের কোনো নেতাকর্মী দেশ ধ্বংস করে ফেললেও তার নামে কোনো মামলা হয় না। কারণ তিনি সরকারের লোক।

আয়োজক সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ মুনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, সহ-সভাপতি গোলাম সরোয়ার, সাইফুল, রাশেদ আহম্মেদসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫৮ ঘণ্টা, আগস্ট ২২,২০১৬
এসজে/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।