ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘খালেদার জোট, অবাক হওয়ার কিছু নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫১৯ ঘণ্টা, আগস্ট ২৩, ২০১৬
‘খালেদার জোট, অবাক হওয়ার কিছু নেই’

ঢাকা: খালেদা জিয়া যখন যুদ্ধাপরাধীদের নিয়ে জোট ও সরকার গঠন করে তখন অবাক হওয়ার কিছু নেই বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কেন্দ্রীয় অডিটোরিয়ামে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুয়েট’র বঙ্গবন্ধু পরিষদ এ আলোচনা সভার আয়োজন করে।

আমির হোসেন আমু বলেন, বঙ্গবন্ধুর সময় ১৩ হাজার যুদ্ধাপরাধী কারাগারে ছিল। এরমধ্যে সাড়ে চার হাজার জনের বিচার অনুষ্ঠিত হয়। ২২ জনের ফাঁসি ও অন্যদের বিভিন্ন মেয়াদে সাজা হয়। চিকন আলী নামে একজনের ফাঁসি কার্যকরও হয়। জিয়াউর রহমান ক্ষমতার আসার পর এই ১৩ হাজার যুদ্ধাপরাধীকে মুক্ত করে দিয়েছিলেন।

তিনি বলেন, আজকে যখন খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের সাথে নিয়ে রাজনৈতিক জোট ও সরকার গঠন করে তখন অবাক হওয়ার কোন কারণ থাকতে পারে না।

সভায় সংগঠনটি সভাপতি অধ্যাপক ড. নজরুল ইসলামের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- বাংলাদেশ সরকারী কর্ম-কমিশনের সদস্য অধ্যাপক ড. এস এম আনোয়ারা বেগম, বুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি শুভ্র জ্যোতি, সাধারণ সম্পাদক মো. আবু সাঈদ কনক। সভায় বঙ্গবন্ধুর জীবনীর ওপর প্রামাণ্যচিত্রও প্রদর্শন করা হয়।

বাংলাদেশ সময়: ০৫১০ ঘণ্টা, আগস্ট ২২, ২০১৬
আরইউ/টিআই

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।