ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘আগস্টে আর জন্মদিন পালন করতে পারবেন না খালেদা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
‘আগস্টে আর জন্মদিন পালন করতে পারবেন না খালেদা’

ঢাকা: আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ফারুক খান এমপি বলেছেন, ‘খালেদা জিয়া দেশে বন্যার কারণে জন্মদিন পালন করেননি এটা মিথ্যা। তার ছেলে গত বছরের এ মাসেই মারা গিয়েছিলেন বলে জন্মদিন পালন করেননি খালেদা।

এ কারণে আর কোনোদিন আগস্ট মাসে জন্মদিন পালন করতে পারবেন না খালেদা’।
 
শনিবার (২৭ আগস্ট) দুপুরে রাজধানীর প্রগতি সরণি সড়কে বাড্ডা থানা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনা সভায় তিনি প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।
 
ফারুক খান আরও বলেন, ‘বঙ্গবন্ধু বাঙালি জাতির অধিকারের জন্য সংগ্রাম করেছিলেন। তিনি বাংলার মুক্তির জন্য বার বার জেলে গিয়েছিলেন। পাকিস্তানিরা তাকে অনেকবার হত্যা করতে গিয়েও হত্যা করতে পারেনি। আমাদের মধ্যে একটা অপরাধবোধ আছে যে, আমরা জাতির পিতাকে হত্যা করেছি। কিন্তু আমরা এটাও দেখিয়ে দিয়েছি, বুকের রক্ত দিয়ে তার কন্যাকে রক্ষা করেছি’।
 
তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত বিশ্বাসঘাতক। একাত্তরে জামায়াত জাতির সঙ্গে প্রতারণা করেছে।
 
ফারুক খান বলেন, ‘স্বাধীনতার পর দেশকে তলাবিহীন ঝুড়ি বলা হয়েছিলো। অথচ আজ আমরা পৃথিবীর বিভিন্ন দেশকে সাহায্য করি। স্বাধীন দেশের নাগরিক হিসেবে বসবাস করি’।

বিশেষ অতিথির বক্তব্যে ঢাকা উত্তর সিটি করপোরেশন মেয়র বলেন, ‘ভালো কাজের মাধ্যমে বঙ্গবন্ধুর আদর্শকে নিজের মধ্যে লালন করতে হবে। কাজ যদি আমরা ভালো করি, তাহলে মানুষের হৃদয় জয় করতে পারবো’।

‘সোনার বাংলা গড়ার জন্য জীবন দিয়েছেন বঙ্গবন্ধু। এখন সেই সোনার বাংলা গড়ার দায়িত্ব আমরা নিয়েছি‘।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানীয় সংসদ সদস্য ও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি এবং তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ বলেন, ‘যুদ্ধাপরাধীদের বিচার করে শেখ হাসিনা তার দৃঢ়তার পরিচয় দিয়েছেন। ভোটের মাধ্যমে বার বার বাংলার মানুষ শেখ হাসিনাকে ক্ষমতায় অধিষ্ঠিত করছে’।
 
তিনি বলেন, আওয়ামী লীগ একাত্তরে স্বাধীন দেশ উপহার দিয়েছে। আর এখন উন্নয়ন উপহার দিচ্ছে।

রহমতুল্লাহ এমপি তার এলাকায় উন্নয়নের বর্ণনা দিয়ে জানান, মৌচাক থেকে কুড়িল এবং মাদানি অ্যাভিনিউ থেকে বেরাইদ সাতারকূল সড়ক নির্মাণ, বিদ্যুৎ-গ্যাস দিয়ে তিনি উন্নয়ন অব্যাহত রেখেছেন।
 
রহমতুল্লাহ বলেন, ‘মৃত্যুর আগ পর্যন্ত মানুষের সেবা করে জঙ্গিমুক্ত সোনার বাংলা গড়তে কাজ করে যাবো’।
 
বাড্ডা থানা আওয়ামী লীগের সভাপতি ওসমান গনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের পরিচালনায় সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, বাড্ডা থানা আওয়ামীল লীগ নেতা বজলুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭২৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০১৬
এসএ/এএসআর

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।