ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

শাবিপ্রবিতে প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগকর্মী আহত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) ছাত্রলীগের বিবদমান গ্রুপের সংঘর্ষে প্রতিপক্ষ গ্রুপের এক ছাত্রলীগকর্মী গুরুতর আহত হয়েছেন। আহত কর্মীর নাম মো. মনোয়ার।

তিনি সমাজকর্ম বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী এবং শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান খান গ্রুপের।

বুধবার (৩১ আগস্ট) বিকেল পৌনে ৫টায় এ ঘটনা ঘটে। গুরুতর আহত অবস্থায় মানোয়ারকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে।  

ফুটবল টুর্নামেন্টের কমিটি গঠনকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ সমর্থকদের হামলায় মনোয়ার আহত হন বলে জানা গেছে।

এ ঘটনায় ক্যাম্পাসে বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফুটবল টুর্নামেন্টের কমিটি গঠনকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগের একাধিক গ্রুপের মধ্যে চলে আসা উত্তেজনার মধ্যে বুধবার বিকেলে ছাত্রলীগকর্মী মনোয়ারকে শাহপরাণ হলের সামনে মারধর করে পার্থ গ্রুপের কর্মীরা। পরে মনোয়ার বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে আশ্রয় নিলে সেখানে তাকে হামলা করা হয়।

এ বিষয়ে সাধারণ সম্পাদক ইমরান খান বাংলানিউজকে বলেন, মনোয়ারের ওপর হামলাকারীদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থ বাংলানিউজকে জানান, সিনিয়র নেতাদের নিয়ে পরিস্থিতি শান্ত করা হয়েছে। দোষীদের বিরুদ্ধে কার্যকরী ব্যবস্থা নেওয়া হবে।

এ বিষয়ে ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক রাশেদ তালুকদার বাংলানিউজকে জানান, বিষয়টি নিয়ে ছাত্রলীগকে আমরা ডেকেছি। হল প্রভোস্টদের আমরা বলে দিয়েছি যারা এ ঘটনায় জড়িত তাদের শনাক্ত করা হোক। উপাচার্যের সঙ্গে আমার কথা হয়েছে, আমি আমাদের কাজ করতে চাই।

এদিকে বিষয়টি নিয়ে উভয়পক্ষের মধ্যে সমঝোতা না হওয়ায় যেকোনো সময় ফের সংঘর্ষের আশংকা করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯৩৯ ঘণ্টা, আগস্ট ৩১, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।