ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

উল্লাপাড়ায় জেএমবির ৩ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১, ২০১৬
উল্লাপাড়ায় জেএমবির ৩ সদস্য আটক

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার মোহনপুরে অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জাময়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) ৩ সদস্যকে আটক করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বুধবার (৩১ আগস্ট) রাত পৌনে ২টার দিকে তাদের আটক করা হয়।

আটক জেএমবি সদস্যরা হলেন, উল্লাপড়া উপজেলার চাকশা দক্ষিণপড়া এলাকার মৃত আবু বক্করের ছেলে মো. ইসরাফিল (২৪), চর মোহনপুর পশ্চিমপাড়া গ্রামের হাজী আনোয়ার হোসেনের ছেলে মো. রহুল আমিন ওরফে রুহুল (৩২) ও চর মোহনপুর উত্তরপাড়া গ্রামের পর্বত আলীর ছেলে মো. আলমাস (৩০)।

ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওহেদুজ্জামান বাংলানিউজকে বলেন, উল্লাপড়ার মোহনপুর এলাকায় বেশকিছু জেএমবি সদস্য নতুন করে সদস্য সংগ্রহ করছেন এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই তিন জনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদী বই উদ্ধার করা হয়।

পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে এরা জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন। তারা জেএমবির শীর্ষ নেতা সামিউল ওরফে রবিন ওরফে তালহার মাধ্যমে জেএমবিতে যোগদান করেন এবং জেএমবির সদস্য সংখ্যা বৃদ্ধির পরিকল্পনা নিয়ে কাজ করছিলেন বলে জানান।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ০১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।