ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

জঙ্গি ইস্যুতে খালেদাকে জিজ্ঞাসাবাদের দাবি

সিনিয়র স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০১৬
জঙ্গি ইস্যুতে খালেদাকে জিজ্ঞাসাবাদের দাবি ছবি:ফাইল ফটো

ঢাকা: জঙ্গিবাদ ইস্যুতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে জিজ্ঞাসাবাদের দাবি জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

শুক্রবার (০২ সেপ্টেম্বর) সকালে ঢাকা রিপোর্টার ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

হাছান মাহমুদ বলেন,  খালেদা জিয়ার বক্তব্য দেশবাসী হতবাক হয়েছে। দেশের মানুষের মনে প্রশ্ন জেগেছে। বিএনপি শুধু জঙ্গিদের লালন-পালনই করে না এর নাটের গুরু হচ্ছেন খালেদা জিয়া নিজেই। এটা তার বক্তব্যেই প্রমাণ হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করে জঙ্গিবাদের মূল উৎপাটন সম্ভব।

তিনি বলেন, পুলিশ দক্ষতার পরিচয় দিয়ে জঙ্গিদের মোকাবেলা করছে। প্রত্যেকটি অভিযানে পুলিশ জঙ্গিদের আত্মসমর্পণের সুযোগ দিয়েছিলো। জঙ্গিদের পরিবারও স্বীকার করছে কিন্তু জঙ্গিদের নেত্রী বিএনপি প্রধান খালেদা জিয়ার এটা ভালো লাগেনি।

তিনি আরো বলেন, বৃহস্পতিবার (০১ সেপ্টেম্বর)  বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, কিছুদিন পরপর জঙ্গিবাদের ধোঁয়া তুলে সরকার কিছু মানুষকে গণমাধ্যমের সামনে হাজির করছে। তিনি বলেন, ‘কিছু মানুষ তাদের (আইন-শৃঙ্খলা বাহিনীর) কাছে ধরা থাকে। কিছুদিন পর দাঁড়ি, চুল বড় হয় পরে তাদের সামনে নিয়ে আসে। বলা হয় তারা জেএমবি, হরকাতুল জিহাদ। এরা মানুষ হত্যা করেছে। কিন্তু পরে তাদের কাছে কি তথ্য পাওয়া যায় তা প্রকাশ করা যায় না।

বাংলাদেশ স্বাধীনতা পরিষদের উপদেষ্টা অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম খানের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- ওয়ার্ল্ড ইউনিভার্সিটির ভিসি আব্দুল মান্নান চৌধুরী, জাতিসংঘে বাংলাদেশের নিযুক্ত সাবেক রাষ্ট্রদূত এ কে আব্দুল মোমেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০১৬
এমএম/বিএস   

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।