ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

দরকার সামান্য একটু ধাক্কা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৬, ২০১৬
দরকার সামান্য একটু ধাক্কা ছবি: রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সরকার সরাতে সামান্য একটু ‘ধাক্কা’ দরকার বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।
 
মঙ্গলবার (০৬ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


 
বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নবম কারামুক্তি দিবস উপলক্ষে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ আলোচনা সভার আয়োজন করে।
 
ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, এ সরকার এত বেশি দুর্বল হয়ে পড়েছে যে, তাদেরকে সরাতে দরকার সামান্য একটু ধাক্কা। আর এ ধাক্কা দেওয়ার দায়িত্ব নিতে হবে বিএনপি এবং এর অঙ্গ সংগঠনগুলোকে।
 
সরকার নৈতিকভাবে দুর্বল হয়ে পড়েছে দাবি করে তিনি বলেন, তাদের পাপের বোঝা এত ভারী হয়ে গেছে যে, সাজাপ্রাপ্ত দুই মান্ত্রীকে তারা সরাতে পারছে না। সরালে কী প্রতিক্রিয়া হবে-সেটা নিয়ে তারা ভয়ে আছে।
 
মোশাররফ হোসেন বলেন, মানুষ আজ অত্যন্ত ক্ষুব্ধ। তাদের প্রয়োজন সঠিক নেতৃত্ব। সেটা দিতে পারলে জনগণ এমন প্রতিক্রিয়া দেখাবে যে, সরকার পালানোর পথ খুঁজে পাবে না।
 
সরকার বাঘের পিঠে সওয়ার হয়েছে মন্তব্য করে তিনি বলেন, ভোট বিহীন নির্বাচনে ক্ষমতায় বসে যা খুশি তাই করছে। এখন তারা এটা ছাড়তে পারছে না। ছাড়লেই জনরোষে পড়তে হবে। তারা যে বাঘের পিঠে সওয়ার হয়েছে, সেই বাঘের মুখে পড়তে হবে।
 
গোটা বাংলাদেশ বৃহৎ কারাগারে পরিণত হয়েছে মন্তব্য করে মোশাররফ হোসেন বলেন, শুধু তারেক রহমান নয়, আমরা সবাই বাংলাদেশের বৃহৎ কারাগারে বন্দি। এখান থেকে মুক্তি পেতে চাইলে রাজপথে নামতে হবে।
 
তারেক রহমান দেশি-বিদেশি ষড়যন্ত্রের শিকার উল্লেখ করে তিনি বলেন, ওয়ান ইলেভেন সরকার মাইনাস টু ফর্মূলার নামে রাজনীতি থেকে খালেদা জিয়াকে মাইনাস করার পরিকল্প এঁটেছিল। এরই অংশ হিসেবে তারেক রহমানকে মিথ্যা মামলায় আটক করা হয়।
 
তিনি বলেন, যারা বাংলাদেশের জাতীয়তাবাদকে ভয় পায় তারাই তারেক রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র করেছে। কারণ, তারেক রহমান তৃণমূলকে সংগঠিত করে বিএনপিকে শক্তিশালী করেছিল। জাতীয়তাবাদী শুক্তিকে শক্ত ভিতের উপর দাঁড় করিয়েছিল।
 
জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সিনিয়র সহ সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে মাঝে বক্তব্য রাখেন- বিএনপি নেতা আজিজুল বারী হেলাল, আমিনুল ইসলাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১২৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ০৬, ২০১৬/আপডেট ১৬০০ ঘণ্টা
এজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।