ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

পদক কেড়ে-মাজার সরিয়ে জিয়াকে ছোট করা যাবে না

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০১৬
পদক কেড়ে-মাজার সরিয়ে জিয়াকে ছোট করা যাবে না ছবি: শাকিল- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: স্বাধীনতা পদক কেড়ে নিয়ে ও মাজার সরিয়ে প্রয়াত  রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে ছোট করা যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
শুক্রবার (০৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে শেরে বাংলানগরে জিয়াউর  রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য করেন।


 
জাতীয়তাবাদী মহিলা দলের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির নেতা-কর্মীদের নিয়ে জিয়াউর রহমানের মাজারে ফুল দিতে যান তিনি।
 
মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‌আমরা যখন প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে আসছি ঠিক সেই সময় স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা থেকে সরে যাওয়া অনৈতিক সরকার বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক বীর মুক্তিযোদ্ধা জিয়াউর রহমানের স্বাধীনতা পদক কেড়ে নিয়েছে।
 
শুধু তাই নয়, গতকাল (০৮ সেপ্টেম্বর) সরকারের এক মন্ত্রী বলেছেন, জিয়াউর রহমানের মাজারও সরিয়ে নেওয়া হবে। আমরা স্পষ্ট ভাষায় বলে দিতে চাই, মাজার সরিয়ে ও স্বাধীনতা পদক কেড়ে নিয়ে জিয়াউর রহমানকে ছোট করা যাবে না। এতে করে সরকারই ছোট হবে এবং আরো বেশি গণবিচ্ছিন্ন হয়ে পড়বে তারা।
 
এ সময় উপস্থিত ছিলেন- জাতীয়তাবাদী মহিলা দলের সভানেত্রী নূরে আরা সাফা, সাধারণ সম্পাদক শিরিন সুলতানাসহ সংগঠনটির বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী।
 
বাংলাদেশ সময়: ১২০৬ ঘণ্টা,  সেপ্টেম্বর ০৯, ২০১৬
এজেড/বিএস/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।