ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘একগুঁয়েমি ছেড়ে রামপাল থেকে সরে আসুন’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
‘একগুঁয়েমি ছেড়ে রামপাল থেকে সরে আসুন’ ছবি: আনোয়ার হোসেন রানা- বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: একগুঁয়েমি ছেড়ে রামপাল বিদ্যুৎকেন্দ্র প্রকল্প থেকে সরে আসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আহ্বান জানিয়েছেন বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ ন্যাপ।
 
শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে দলটির মহাসচিব গোলাম মোস্তফা ভুইয়া এ আহ্বান জানান।


 
রামপাল বিদ্যুৎকেন্দ্র বাতিলের দাবিতে ঢাকা মহানগর ন্যাপ এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করে।
 
প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে গোলাম মোস্তফা ভুইয়া বলেন, ‘যদি দেশ বাঁচে, পরিবেশ বাঁচে, দেশের মানুষ বাঁচে, তাহলে আপনি আবারও প্রধানমন্ত্রী হতে পারবেন। আর যদি সবকিছুই ধ্বংস হয়ে যায়, তখন প্রধানমন্ত্রী হয়েও কোনো লাভ হবে না’।
 
রামপাল বিদ্যুৎকেন্দ্র নির্মাণ প্রতিষ্ঠান ভারতের ন্যাশনাল থার্মেক্স কোম্পানিকে ইস্ট ইন্ডিয়া কোম্পানির সঙ্গে তুলনা করে তিনি বলেন, ‘এ কোম্পানিটি ভারতে কালো তালিকাভুক্ত কোম্পানি। এরা পশ্চিমবঙ্গে তাপবিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে চেয়েছিল। কিন্তু পশ্চিমবঙ্গ সরকার অনুমতি দেয়নি। সেই কোম্পানি কিভাবে বাংলাদেশের সুন্দরবনে বিদ্যুৎকেন্দ্র নির্মাণের অনুমতি পায়?’
 
মুক্তিযুদ্ধে ভারতের সহযোগিতার কথা স্বীকার করে গোলাম মোস্তফা ভুইয়া বলেন- ‘তার মানে এই নয় যে, আমাদের কাছ থেকে তারা অনৈতিক সুবিধা নিয়ে যাবে। ৪০ দিনের কথা বলে ৪০ বছর ধরে ফারাক্কা বাঁধ চালু রাখবে’।
 
ঢাকা মহানগর ন্যাপের সদস্য সচিব শহীদুননবী ডাবলুর সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন বিএনপির নির্বাহী সদস্য অধ্যক্ষ আলমগীর হোসেন, অ্যাডভোকেট আবেদ রাজা, গণতান্ত্রিক ঐক্যের আহ্বায়ক রফিকুল ইসলাম, এনডিপির যুগ্ম মহাসচিব মো. শামসুল আলম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১১৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৬
এজেড/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।