ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

সরকারের জবাব পেলে ইউনেস্কো নিশ্চয়ই আশ্বস্ত হবে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
সরকারের জবাব পেলে ইউনেস্কো নিশ্চয়ই আশ্বস্ত হবে 

ঢাকা: রামপাল বিদ্যু‍ৎ কেন্দ্রের বিষয়ে ইউনেস্কোর প্রতিবেদনে যে উদ্বেগ প্রকাশ করা হয়েছে এ বিষয়ে বাংলাদেশ সরকারের জবাব পেলে নিশ্চয়ই ইউনেস্কো আশ্বস্ত হবে বলে আশা প্রকাশ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে সম্মেলন উপলক্ষে গঠিত প্রচার ও প্রকাশনা উপকমিটির বৈঠক শেষে সংবাদ সম্মেলনে তিনি এ আশা প্রকাশ করেন।

হাছান মাহমুদ বলেন, ইউনেস্কোর প্রতিবেদনে যে কয়েকটি বিষয়ে উদ্বেগ প্রকাশ হয়েছে তা পড়ে আমরা অবাক হয়েছি এবং বিষয়গুলো হাস্যকরও বটে। আর মনে হয়েছে প্রতিবেদনটি আমাদের দেশের আন্দোলনকারীদের দ্বারা প্রভাবিত। আশা করি সরকারের তরফ থেকে ইউনেস্কোকে তাদের প্রতিবেদনের পরিপ্রেক্ষিতে যে জবাব দেওয়া হবে তাতে ইউনেস্কো আশ্বস্ত হবে।

আগামী ২২ ও ২৩ অক্টোবর আওয়ামী লীগের ২০তম সম্মেলন অনুষ্ঠিত হবে। এ সম্মেলন নির্বাচনে ভূমিকা রাখবে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৯ সালের আগে নির্বাচনের কোনো সুযোগ, সম্ভাবনা কোনোটাই নেই। নতুন কমিটির নেতৃত্বই আগামী নির্বাচনে ভূমিকা রাখবে।

যুক্তরাষ্ট্রে ভয়েস অব আমেরিকায় দেওয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাতকারের প্রতিবাদে বিএনপির দেওয়া বক্তব্যের তীব্র নিন্দা জানিয়ে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর সমালোচনা করাই বিএনপি’র অভ্যাসে পরিণত হয়েছে।

তিনি বলেন, বিএনপি আর আগের মতো আগুন সন্ত্রাস করতে পারে না। তাই তারা বলে বর্তমানে বিএনপি’র কথা বলা এবং সভা-সমাবেশ করার সুযোগ দেওয়া হচ্ছে না। তাহলে বিএনপি’র পক্ষ থেকে এতো কথা কারা বলছে। তাছাড়া বিএনপির নেতাদের ডাকে এখন কর্মীদের খুঁজেই পাওয়া যায় না। বিএনপি নেত্রী তো দলের স্থায়ী কমিটির সভায় বলেছিলেন, তিনি কাউকে বিশ্বাস করতে পারছেন না।

হাছান মাহমুদ বলেন, সম্মেলনকে সামনে রেখে যে প্রকাশনা বের করা হবে তাতে সরকারের উন্নয়নের পাশাপাশি বিএনপি-জামায়াতের আগুন সন্ত্রাস ও জঙ্গি তৎপরতার সঙ্গে তাদের (বিএনপির) জড়িত থাকার বিষয়টি তুলে ধরা হবে।

তিনি বলেন, শহরের সৌন্দর্য যাতে নষ্ট না হয় সে বিষয়টি বজায় রেখে সম্মেলনের প্রচার-প্রচারণার জন্য ব্যানার পোস্টার লাগানো হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বদিউজ্জামান ডাবলু, অসীম কুমার উকিল, সানজিদা খানম এমপিসহ প্রচার ও প্রকাশনা উপকমিটির সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।