ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

বঙ্গবন্ধুকে কটূক্তি করায় জামায়াতের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
বঙ্গবন্ধুকে কটূক্তি করায় জামায়াতের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

কুমিল্লা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করায় কুমিল্লায় জামায়াতের ২৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) রাজামেহের ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. তাজুল ইসলাম বাদী হয়ে কুমিল্লা ৪নং আমলী আদালতে এ মামলা দায়ের করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, জামায়াত নেতা মীর কাসেম আলীর ফাঁসির পর গায়েবানা জানাযার আয়োজন করে কুমিল্লার দেবিদ্বার উপজেলার রাজামেহের ইউনিয়নের জামায়াত নেতাকর্মীরা। জানাযা শুরুর আগে কয়েকজন জামায়াত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কট‍ূক্তি ও বাজে মন্তব্য করেন। এর প্রতিবাদে সম্প্রতি রাজামেহের ইউনিয়নের মুক্তিযোদ্ধা ও স্বাধীনতার পক্ষের লোকজন প্রতিবাদ সমাবেশ করেন।

এর প্রেক্ষিতে কটূক্তিকারী জামায়াত নেতাদের বিচার দাবিতে সোমবার রাজামেহের কুমিল্লা ৪নং আমলী আদালতে মামলা দায়ের করা হয়। মামলার বাদী পক্ষে অ্যাডভোকেট ছিলেন সুবীরনন্দী বাবু।

তাজুল ইসলাম বাংলানিউজকে জানান, জাতির পিতাকে কটূক্তি করে জামায়াত নেতারা ক্ষান্ত হননি। তারা আওয়ামী লীগ নেতাদের কটাক্ষ করে হুমকি দিয়ে চলেছেন। এজন্য তাদের বিচার দাবিতে এ মামলা দায়ের করা হয়।

মামলায় প্রধান আসামি মৃত শব্দর আলী মুন্সীর ছেলে জামায়াত নেতা মো. মজিবুর রহমান, মৃত আবদুল কাদের শিকদারের ছেলে আলাউদ্দিন শিকদারসহ ২৩ জনকে আসামি করে এ মামলা দায়ের করা হয় বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।