ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

সংসদে প্রতিনিধিত্বকারী দলকে নিয়ে সার্চ কমিটি গঠনের প্রস্তাব

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
সংসদে প্রতিনিধিত্বকারী দলকে নিয়ে সার্চ কমিটি গঠনের প্রস্তাব

ঢাকা: জাতীয় সংসদে বর্তমানে এবং অতীতে যেসব দল প্রতিনিধিত্ব করেছে, তাদের মধ্য থেকে প্রতিনিধি নিয়েই সার্চ কমিটি গঠনের সুপারিশ করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ।

জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সোমবার (সেপ্টেম্বর ২৬) বিকেলে 'বর্তমান সরকারের কাছে রণাঙ্গনের মুক্তিযোদ্ধাদের সম্মান ও অস্তিত্ব নিরাপদ নয়' শীর্ষক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

বাংলাদেশ জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল এই সভার আয়োজন করে।
 
হাফিজ উদ্দিন বলেন, স্বাধীনতা পদক কেড়ে নিয়ে  জিয়াউর রহমানকে অপমান করা সকল মুক্তিযোদ্ধাকে অপমানের সামিল। স্বাধীনতার ঘোষণা প্রদানকারী ব্যক্তির পদক কেড়ে নিলে স্বাধীনতাকে উপহাস করা হয়।
 
তিনি বলেন, দয়া দাক্ষিণ্যে এই সরকার নির্বাচন দেবে না। তাদের কাছে সুষ্ঠু নির্বাচন চেয়ে লাভ নেই। রাজপথে নেমে জনগণের স্বার্থে, মুক্তিযোদ্ধাদের স্বার্থে আন্দোলন করতে হবে।
 
হাফিজ বলেন, বাংলাদেশে জঙ্গিবাদ নিরসনে ভারত অন্য দেশগুলোকে আহ্বান জানিয়েছে। এই সরকার অন্যের দয়ায় ক্ষমতায় রয়েছে।
 
তিনি বলেন, বর্তমান নির্বাচন কমিশন দেশ বিদেশে ঘৃণিত হয়েছে। শেখ হাসিনা যে সার্চ কমিটির কথা বলছে সেটি রকিবউদ্দিনের মতোই হবে।

যেসব দল সংসদে বর্তমানে প্রতিনিধিত্ব করছে এবং পূর্বে প্রতিনিধিত্ব করেছে,তাদের মধ্য থেকে সার্চ কমিটি গঠনের প্রস্তাব করেন তিনি।
 
দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়ার উদ্দেশ্যে তিনি বলেন, নেত্রীর আমাদের আরেকটু ভাল করে মূল্যায়ন করতে হবে।
 
এর আগে সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরউল্লাহ চৌধুরী বলেন, খালেদা জিয়াকে রাত ১২ টার বদলে অন্তত সন্ধ্যা ৬টায় অফিস করতে হবে। সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত। সকাল ১০ টা থেকে নেতাকর্মীরা দেখা সাক্ষাৎ করবেন।
 
বিএনপির স্ট্যান্ডিং কমিটির খালি থাকা দুটি পদে নোমান এবং মেজর হাফিজকে বসানোরও সুপারিশ করেন তিনি। দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব এড. মজিবুর রহমান সারোয়ার বলেন, বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের ব্যবহার করে মসনদে বসার রাজনীতি করছে। এই দলের নেতারা রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্যেই মুক্তিযুদ্ধে গিয়েছিলেন।
 
সভায় আরো বক্তব্য রাখেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আবুল হোসেন, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরীন সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৬
এমএন/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।