ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

হান্নান শাহ’র পরিবারের সদস্যদের ফখরুলের সান্তনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
হান্নান শাহ’র পরিবারের সদস্যদের ফখরুলের সান্তনা

ঢাকা: সদ্য প্রয়াত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের সান্তনা দিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় হান্নান শাহ’র মহাখালীর ডিওএইচএস’র বাসায় যান তিনি।


 
এ সময় ফখরুল হান্নান শা’র স্ত্রী, বড় ছেলে শাহ রেজানুর ও হান্নান শাহ’র দুই পুত্রবধূর সঙ্গে কিছু সময় কাটান। তাদের সন্তনা দেন।
 
মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোর রাতে সিঙ্গাপুরের ৠাফেলস্ হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান হান্নান শাহ। তিনি হৃদরোগে ভুগছিলেন।
 
সম্প্রতি হৃদরোগে আক্রান্ত হয়ে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন হান্নান শাহ। অবস্থার অবনতি হলে এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে সিঙ্গাপুর পাঠানো হয়। সেখানে হান্নান শাহকে ভর্তি করা হয় ৠাফেলস্ হার্ট সেন্টারে।
 
গত ১৩ সেপ্টেম্বর দুপুরে ওই সেন্টারের চিকিৎসক ডা. অ্যালভিন এনজি’র নেতৃত্বে একদল চিকিৎসক হান্নান শাহ’র হৃদযন্ত্রে সফল অস্ত্রোপচার করেন।
 
অস্ত্রোপচারের মাধ্যমে হান্নান শাহ’র হৃদযন্ত্রে চারটি রিং বসানো হয়। বিকেলে করানো হয় এনজিওগ্রাম। অবস্থার উন্নতি হওয়ায় খুলে দেওয়া হয় লাইফ সাপোর্টও। কিন্তু এর ১৩ দিনের মাথায় শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন হান্নান শাহ।
 
তার প্রথম জানাজা মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর)বাদ এশা সিঙ্গাপুরের ছেরাঙ্গন রোডের অ্যাঙ্গলিয়া জামে মসজিদে অনুষ্ঠিত হবে।   বুধবার (২৮ সেপ্টেম্বর) হান্নান শাহ’র মরদেহ দেশে আনা হতে পারে।
 
বিএনপি চেয়ারপারসন ও মহাসচিবের শোক
এদিকে বিএনপির এ প্রবীণ নেতার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন দলটির চেয়ারপারসন খালেদা জিয়া ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
 
পৃথক দু’টি শোকবার্তায় তারা এ শোক প্রকাশ করেন। খালেদা ও ফখরুল তাদের শোকবার্তায় মরহুমের আত্মার শান্তি কামনা করে তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানান।
 
বাংলাদেশ সময়: ০৯৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
এজেড/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।