ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

‘তলাবিহীন ঝুড়ি’ আজ উন্নয়নের রোল মডেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
‘তলাবিহীন ঝুড়ি’ আজ উন্নয়নের রোল মডেল ছবি: রানা-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার একদিন বাংলাদেশকে ‘তলাবিহীন ঝুড়ি’ বলেছিলেন। আর এখন আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা বলছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

এ মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে 'গণতন্ত্র ও উন্নয়নে জননেত্রী শেখ হাসিনা' শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেৃন। সভাটি শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আয়োজন করে মুক্তিযোদ্ধার সন্তান ও প্রজন্ম ঐক্যজোট।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে দেশ স্বাধীন হতো না। তেমনি ১৯৮১ সালে দেশে এসে হাল না ধরলে আজ গণতন্ত্র মুক্তি পেতো না, আইনের শাসন কায়েম হতো না, যুদ্ধাপরাধীদের বিচার হতো না, নারী উন্নয়ন হতো না, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা আসতো না। এজন্যই বারাক ওবামা কেনিয়ায় গিয়ে বলেছেন, বাংলাদেশ উন্নয়নের রোল মডেল। যারা একদিন বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিল, তারাই আজ উন্নয়নের রোল মডেল বলছে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে জিয়াউর রহমান হত্যা করেছেন, একথা প্রমাণ করার দরকার হয় না। কেননা বঙ্গবন্ধু হত্যার বিচার যাতে না হয় সেজন্য জিয়া ইনডেমনিটি দিয়েছিলেন। আজ জিয়ার পথ অনুসরণ করে তার স্ত্রী খালেদা জিয়া জামায়াতের সঙ্গে মিলে শেখ হাসিনাকে ১৯ বার হত্যা চেষ্টা করেছেন। হত্যার চেষ্টা হয়েছে শেখ হাসিনার পুত্র জয়কেও।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্যদিয়ে স্বাধীনতাবিরোধীরা দেশকে পাকিস্তানমুখী করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে অবস্থার দেশকে মুক্ত করার প্রয়াস চালাচ্ছেন। যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে। দেশ এগিয়ে যাচ্ছে। তাই দোয়া করি, তিনি দীর্ঘায়ু লাভ করে দেশকে নেতৃত্ব দিয়ে আরও এগিয়ে নিয়ে যাক।

আয়োজক সংগঠনের উপদেষ্টা ড. মো. মাহবুবুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে এম এ আউয়াল এমপি, আওয়ামী লীগের উপকমিটির সহ-সম্পাদক শফি আহমেদ, এমএ করিম, মনিরুজ্জামান মনি, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ, ছাত্রলীগের সাবেক সভাপতি বদিউজ্জামান সোহাগ প্রমুখ বক্তব্য রাখেন।

বুধবার (২৮ সেপ্টেম্বর) শেখ হাসিনার ৭০তম জন্মদিন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৬
ইইউডি/এএ

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।