ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি

ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে আরও এক মামলা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে আরও এক মামলা

ঢাকা: ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ায় বিএনপির স্থায়ী কমিটির সাবেক সদস্য চৌধুর তানভির আহমেদ সিদ্দিকীর ছেলে চৌধুরী ইরাদ আহমেদ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকার আদালতে আরো ‍একটি মামলা দায়ের করা হয়েছে।
 
বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) সকালে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মানহানি ও হুমকির অভিযোগ এনে মামলাটি করেন প্রবাসী আওয়ামী লীগ নেতা ইসমাইল মো. গোলাম রসুল।

বাদীর আইনজীবী বাহালুল আলম বাহার মামলা দায়েরের বিষয়টি বাংলানিউজকে জানান।

তিনি বলেন, মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনসারী বাদীর জবানবন্দি গ্রহণ করে আদেশ পরে দেবেন বলে জানিয়েছেন।

একই ঘটনায় ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে এটি চতুর্থ মামলা। এর আগে চট্টগ্রাম, গাজীপুর ও বগুড়াতে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। চট্টগ্রামে তথ্য ও যোগাযোগ প্রযুক্তির আইনের ৫৭ ধারা ছাড়াও রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়েছে ইরাদ সিদ্দিকীর বিরুদ্ধে।
ইরাদ আহমেদ সিদ্দিকীর বাবা তানভির আহমেদ সিদ্দিকী বিএনপির প্রভাবশালী নেতা ও স্থায়ী কমিটির সদস্য ছিলেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে ইরাদ সিদ্দিকীর বিতর্কিত মন্তব্যের জের ধরে ২০০৯ সালে তাকে দল থেকে বহিষ্কার করা হয়।

মামলায় বাদি উল্লেখ করেন, গত ২৫ সেপ্টেম্বর রাত ১০টার দিকে ইরাদ সিদ্দিকী তার ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। যার বাংলা অর্থ করলে দাঁড়ায়, ‘শেখ হাসিনাকে গুপ্তহত্যা সম্ভব নয় কারণ শেখ হাসিনার চারিদিকে ভারতের বিশেষ নিরাপত্তার চাদর রয়েছে। ভারতীয়রা সরাসরি শেখ হাসিনার নিরাপত্তা বিধান করছে। কারণ শেখ হাসিনা বাংলাদেশে ভারতের স্বার্থেরই প্রতিনিধিত্ব করছেন। শেখ হাসিনাকে গুপ্তহত্যা ছাড়া বাংলাদেশে ভারসাম্য ও গণতন্ত্র ফেরানো সম্ভব নয়’।

এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নিয়ে ব্যাঙ্গাত্মক কার্টুন ও তার পিতা ঢাকার বালিয়াদি জমিদারের ঘোড়ার ভৃত্য ছিলেন বলেও উল্লেখ করেন বলে মামলায় উল্লেখ করা হয়।
 
বাদি আরও উল্লেখ করেন, ইরাদ সিদ্দিকী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সরাসরি হত্যার হুমকি দিয়েছেন এবং মিথ্যা তথ্য দিয়ে বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান ও তার পিতার মানহানি ঘটিয়েছেন।

**গাজীপুরে বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

বাংলাদেশ সময়: ১৩১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
এমআই/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।