ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

জঙ্গি দমনে সফল বাংলাদেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
জঙ্গি দমনে সফল বাংলাদেশ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বিশ্বের অন্য যেকোনো দেশের আগে আমরা সন্ত্রাস ও জঙ্গি দমনে সফল হয়েছি। আমাদের চেয়ে আগে অন্য কোনো দেশ সন্ত্রাস দমন করতে পারেনি।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে প্রগ্রেসিভ ডক্টরস ইউনিয়ন (পিডিইউ) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।
 
মোজাম্মেল হক বলেন, দ্রুত সময়ের মধ্যে জঙ্গি-সন্ত্রাস দমন সম্ভব হয়েছে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের গুণে।
 
তিনি বলেন, আমাদের দেশে যেকোনো ছোট্ট ঘটনা ঘটলেই সেটা নিয়ে অন্যদের মাথা ব্যথা শুরু হয়ে যায়। কিন্তু যাদের মাথা ব্যথা করে তাদের দেশেও কিন্তু আমাদের চেয়ে সন্ত্রাসীমূলক কর্মকাণ্ড বেশি হয়। সুতরাং আমাদের কোনো বিষয় নিয়ে মাথা গলানোর আগে নিজেদের বিষয় নিয়ে মাথা গলানো উচিত।
 
দেশের যেকোনো দুর্যোগে ডাক্তারদের ভূমিকা অপরিসীম মন্তব্য করে তিনি বলেন, যখন দেশে বড় ধরনের কোনো দুর্যোগ হয় তখন ডাক্তাররা তাদের পেশার মাধ্যমে আমাদের সেবা দিয়ে থাকেন। এজন্য জাতি তাদের কাছে কৃতজ্ঞ। কিন্তু ইদানিং সময়ে ডাক্তাররা এখন আর গ্রামে থাকতে চায় না। কিন্তু তারা যদি গ্রামে না থাকে তাহলে গ্রামের সাধারণ মানুষের কি হবে? তাই তাদের নিজেদের স্বার্থ দেখলে শুধু হবে না, জনসেবায়ও নিজেকে নিয়োজিত রাখতে হবে।
 
প্রগ্রেসিভ ডক্টরস ইউনিয়নের সভাপতি ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ডা. শহিদুল্লাহ শিকদারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, ঐক্য ন্যাপের সভাপতি পঙ্কজ ভট্টাচার্য, গণতন্ত্রী পার্টির সভাপতি ব্যারিস্টার আরশ আলী, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের মহাসচিব ডা. এম ইকবাল আর্সলানসহ প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০২৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৬
এসজে/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।