ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

নিজ গ্রামে হান্নান শাহ’র জানাজা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
নিজ গ্রামে হান্নান শাহ’র জানাজা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া ‍উপজেলার ঘাগটিয়া নিজ গ্রামে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ’র জানাজা সম্পন্ন হয়েছে।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেল ৩টা ২৫ মিনিটে ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

এসময় বিএনপি-আওয়ামী লীগসহ সকল দলের নেতাকর্মী ও হান্নান শাহ’র নিজ গ্রামের হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। কাপাসিয়ার সর্বস্তরের মানুষ জানাজায় অংশ নিতে আগে থেকেই ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয়ের আশপাশে  অবস্থান নেন। প্রচন্ড রোদ গরম উপেক্ষা করে হাজার হাজার মানুষ জানাজায় অংশ নেন। ঘাগটিয়া এলাকার পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এর আগে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে সকাল ৯টা ২০ মিনিটে এবং কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বেলা ১১টায় তার নামাজে জানাজা অনুষ্ঠিত হয়।

ঘাগটিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক খোরশেদুল আলম জানান, হান্নান শাহ (১৯৯১-১৯৯৫ সালে) বিএনপি’র শাসনামলে পাট ও বস্ত্র মন্ত্রী ছিলেন। তার বাবা ফকির আব্দুল মান্নান পূর্ব পাকিস্তানের মুসলিমলীগের সাধারণ সম্পাদক ছিলেন। তৎকালীণ খাদ্য ও কৃষি মন্ত্রী ছিলেন। তিন ভাইয়ের মধ্যে হান্নান শাহ বড়। তার ছোট ভাই শাহ আবু নাঈম মোমিনুর রহমান  বিচারপতি ছিলেন। অপর ভাই মোবারক শাহ আমেরিকায় ট্রাস্ট ব্যাংকে উচ্চ পদস্থ কর্মকর্তা। ছোট বোন ডা. আঞ্জুমানআরা বেগম মিনু ঢাকার মহাখালী আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্রের পরিচালক পদে কর্মরত এবং বড় বোন মৃত আনোয়ারা ইদ্রিস সাবেক রাষ্ট্রপতি জিল্লুর রহমানের (বড় ভাইয়ের স্ত্রী) ভাবী ছিলেন। হান্নান শাহের চাচাতো ভাই মৃত ফকির শাহবুদ্দিন আহম্মদ বাংলাদেশের প্রথম এটর্নি জেনারেল ছিলেন। হান্নান শাহ’র দুই ছেলে এক মেয়ে। বড় ছেলে শাহ রেজাউল হান্নান ও ছোট ছেলে রিয়াজুল হান্নান। তারা দুইজনই ব্যবসায়ী।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
আরএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।