ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

বাড়ির আঙ্গিনায় চিরসমাহিত হান্নান শাহ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
বাড়ির আঙ্গিনায় চিরসমাহিত হান্নান শাহ ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গাজীপুর: গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া নিজ বাড়ির আঙ্গিনায় চিরসমাহিত হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।

এর আগে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকাল ৫টার দিকে তার নিজ গ্রামে জানাজা সম্পন্ন হয়।

এছাড়া গাজীপুর জেলা শহরের ভাওয়াল রাজবাড়ি মাঠে সকাল ৯টা ২০ মিনিটে ও কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে বেলা ১১টায় এবং নিজ গ্রাম ঘাগটিয়া চালা উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল ৩টা ২৫ মিনিটে তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

হান্নান শাহ (১৯৯১-১৯৯৫ সালে) বিএনপির শাসনামলে পাট ও বস্ত্র মন্ত্রী ছিলেন। তার বাবা ফকির আব্দুল মান্নান পূর্ব পাকিস্তানের মুসলিমলীগের সাধারণ সম্পাদক ছিলেন। হান্নান শাহ’র দুই ছেলে এক মেয়ে। বড় ছেলে শাহ রেজাউল হান্নান ও ছোট ছেলে রিয়াজুল হান্নান। তারা দুইজনই ব্যবসায়ী।

হান্নান শাহ ১৯৪১ সালের ১১ অক্টোবর জন্মগ্রহণ করেন। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) ভোরে সিঙ্গাপুরের ৠাফেলস্ হার্ট সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। হান্নান শাহ হৃদরোগে ভুগছিলেন। বুধবার ২৮ সেপ্টেম্বর তার মরদেহ বাংলাদেশে আনা হয়।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৬
আরএস/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।