ঢাকা, মঙ্গলবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

রাজনীতি

এরশাদের আগমন ঘিরে সিলেটে ব্যাপক প্রস্তুতি  

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৪০ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
এরশাদের আগমন ঘিরে সিলেটে ব্যাপক প্রস্তুতি  

সিলেট: জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিলেট আসছেন শনিবার (০১ অক্টোবর)। এদিন দুপুর ২টায় সিলেট রেজিস্ট্রি মাঠে পার্টির সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চেয়ারম্যান, কো-চেয়ারম্যানসহ অন্তত ২৫ কেন্দ্রীয় নেতারা।

 

যে কারণে সিলেট জাতীয় পার্টিতে এখন চাঙ্গাভাব। এতোদিন সিলেট জাতীয় পার্টির তিনটি বলয় থাকলেও পার্টির চেয়ারম্যানের আগমনে বিভাজন ভুলে একত্রিত হয়ে কাজ করছেন নেতাকর্মীরা।  

সমাবেশকে সফল করতে মাঠে ঘাম ঝরাচ্ছেন নেতাকর্মীরা। চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি। এরই মধ্যে প্রস্তুত হয়েছে মঞ্চ। পাশাপাশি নেতাকর্মীরা নিজেদের অবস্থান জানান দিতে ব্যানার, ফেস্টুন, পোস্টার ও তোড়ন জুড়ে দিয়েছেন নগরময়। যেনো ভিন্ন এক আমেজ বিরাজ করছে নেতাকর্মীদের মাঝে। কৌতুহলের কমতি নেই সিলেটবাসীর মধ্যেও।  
 
সমাবেশকে সফল করতে শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর একটি হোটেলে স্থানীয় নেতাদের নিয়ে শেষবারের মতো বৈঠক করেন প্রেসিডিয়াম সদস্য আতিকুর রহমান।  

এছাড়া রাতে সমাবেশস্থল ঘুরে দেখেন বিরোধী দলীয় হুইপ ও জাপা চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিন এমপি, প্রেসিডিয়াম সদস্য ও সমন্বয়ক এটিইউ তাজ রহমান ও দলের যুগ্ম মহাসচিব সংসদ সদস্য ইয়াহিয়া চৌধুরী এহিয়া।  
 
কর্মী সমাবেশ সফলে সব ধরনের আয়োজন সম্পন্ন হয়েছে জানালেন পার্টির প্রেসিডিয়াম সদস্য ও সিলেট বিভাগীয় সমন্বয়কারী আতিকুর রহমান। তিনি বাংলানিউজকে বলেন, পূণ্যভূমি সিলেট থেকেই আগামী সংসদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা করতে পারেন পার্টির চেয়ারম্যান।  

কেন্দ্রীয় নেতাদের মধ্যে পার্টির চেয়ারম্যানের সঙ্গে সিলেট আসছেন কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, কো-চেয়ারম্যান সাবেক মন্ত্রী জিএম কাদের, মহাসচিব রুহুল আমিন হাওলাদার এমপি, পানি সম্পদমন্ত্রী ও প্রেসিডিয়াম সদস্য আনিসুল ইসলাম মাহমুদ, প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী কাজি ফিরোজ রশিদ এমপি, প্রেসিডিয়াম সদস্য সাবেক মন্ত্রী জিয়া উদ্দিন বাবলু এমপি, বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী এমপি, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, প্রেসিডিয়াম সদস্য ও স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা এমপি, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ফখরুল ইমাম, বিরোধীদলীয় হুইপ নুরুল ইসলাম ওমর এমপি, জিয়াউল হক মৃধা এমপি, সালা উদ্দিন মুক্তি এমপিসহ ২৫ জন সংসদ সদস্য। এছাড়া দলের ভাইস চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতা এবং অঙ্গ-সংগঠনের শীর্ষ নেতারা সমাবেশে উপস্থিত থাকবেন।  

শনিবার দুপুর ১২টায় বিমানের একটি ফ্লাইটে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন পার্টির চেয়ারম্যানসহ কেন্দ্রীয় নেতারা। এরপর হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারত শেষে বিকেলে সিলেট রেজিস্ট্রি মাঠে সমাবেশে যোগদান করবেন। বাংলানিউজকে এ তথ্য জানান পার্টির যুগ্ম মহাসচিব ইয়াহ্ইয়া চৌধুরী এমপি।  

বিরোধী দলীয় হুইপ ও জাপা চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিন এমপি বলেন, ২০১৩ সালের পর পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ সিলেট সফরে আসেননি।  তার সঙ্গে আসছেন দলের কো-চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেত্রী রওশন এরশাদসহ কেন্দ্রীয় নেতারা। তাই এ সফর জাতীয় রাজনীতিতে অনেক গুরুত্ব বহন করে। যে কারণে সমাবেশকে সফল করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।     

বাংলাদশে সময়: ০৫৩৭ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।