ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ফখরুলের সেমিনার শেষে হাতাহাতি-সংঘর্ষ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
ফখরুলের সেমিনার শেষে হাতাহাতি-সংঘর্ষ ছবি: মানজারুল ইসলাম-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা থেকে: ঘড়ির কাঁটায় যখন দুপুর দেড়টা তখন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য শেষের পথে। এ সময় সেমিনার হলের বাম পাশের প্রবেশ দ্বারে চেঁচামেচি, হৈচৈ।

কয়েকবার থমকে যান মির্জা ফখরুল। এরপর নিজেই বলেন, ‘তোমাদের কী হয়েছে?’ তারপর খানিকটা চুপচাপ।

সেমিনার শেষ হওয়ার সঙ্গে সঙ্গে খুলনা মহানগরীর হোটেল টাইগার গার্ডেনের অডিটোরিয়ামে শুরু হয় হাতাহাতি-সংঘর্ষ। চলতে থাকে প্রায় ঘণ্টাব্যাপী।

শনিবার (০১ অক্টোবর) ‘দক্ষিণ অঞ্চলের উন্নয়ন ভাবনা ও সুন্দরবন’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

খুলনা বিশ্ববিদ্যালয়ের জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাসী শিক্ষকদের সংগঠন ন্যাশনালিস্ট টিচার্স অ্যাসোসিয়েশন (এনটিএ) এ সেমিনারের আয়োজন করে।

সেমিনারে অংশ নেওয়া বেশ কয়েকজন নেতা-কর্মী জানান, মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, মহানগরের সাবেক আহ্বায়ক আলী আজগর লবীর অনুসারী বর্তমান সিনিয়র সহ-সভাপতি শাহরুজ্জামান মর্তুজা ও বিএনপি নেতা তরিকুল ইসলাম জহির এবং জেলা সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মনা, বিএনপি নেতা আরিফুল ইসলাম মিঠু, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক এস এম কামাল হোসেন, ছাত্রদলের নেতা কাফি, ছাত্রদল জেলা সভাপতি কামরান হাসান, সাধারণ সম্পাদক ইবাদুল হকের অনুসারীরা মহাসচিবকে শোডাউনে বেশি লোক দেখাতে গিয়ে তাদের মধ্যে দফায় দফায় হাতাহাতি ও ধাওয়া-পল্টা ধাওয়ার ঘটনা ঘটে। তবে এতে কেউ গুরুতর আহত হননি।

হাতাহাতিতে অডিটোরিয়ামের দেওয়ালের একটি গ্লাস ভেঙে যায়। এছাড়া মহাসচিবকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো নিয়েও হোটেল সিটি ইনের সামনে ও ভিতরে হাতাহাতি ও সংঘর্ষ হয়। পুলিশ সদস্যদের সামনেই এসব ঘটলেও কেউ আটক হননি।

মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জুর কাছে বিষয়টি সম্পর্কে জানতে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এমআরএম/এমজেএফ/

**
সুন্দরবন নষ্ট করার অধিকার সরকারের নেই
** সুন্দরবনকে হুমকির মুখে রেখে বিদ্যুৎকেন্দ্র নয়
** প্রভুদের তুষ্ট করতে রামপাল বিদ্যুৎকেন্দ্র

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।