ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

উন্নয়নের জন্য জাপাকে ক্ষমতায় আনার আহ্বান এরশাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৩ ঘণ্টা, অক্টোবর ১, ২০১৬
উন্নয়নের জন্য জাপাকে ক্ষমতায় আনার আহ্বান এরশাদের

সিলেট: দেশের উন্নয়ন, সমৃদ্ধি ও শান্তির জন্য জাতীয় পার্টিকে ক্ষমতায় আনার আহ্বান জানিয়েছেন পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ।

 

তিনি বলেন, জাতীয় পার্টি কোনো শুভকাজ করার পূর্বে পূণ্যভূমি সিলেট থেকে কার্যক্রম শুরু করে।

জনগণের ভোটের মাধ্যমে ক্ষমতায় যাওয়ার লক্ষ্যে পার্টিকে শক্তিশালী করতেই সিলেট থেকে এ শুভযাত্রা।

শনিবার (০১ অক্টোবর) বিকেলে দলটির সিলেট বিভাগ ও অঙ্গ-সংগঠন আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এরশাদ বলেন, দেশে নিরাপত্তার বড় অভাব। নির্বিচারে মানুষ হত্যা করা হচ্ছে। কে কোথায় গুম হবে জানি না। তাই মানুষ জাতীয় পার্টিকে আগামী নির্বাচনে জয়ী করে ক্ষমতায় দেখতে চায়।   ক্ষমতায় যাবার সুযোগ করে দেওয়ার জন্য সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তিনি।

আগামী নির্বাচনে সিলেট বিভাগের ১৯ আসনে জাতীয় পার্টির প্রার্থীদের নির্বাচনের আহ্বান জানিয়ে তিনি বলেন, এর আগে আমাদের দল ক্ষমতায় গিয়ে চাকরির নতুন ক্ষেত্র তৈরির করেছে। জনগণের কল্যাণে প্রতিটি বিভাগে উপজেলা করেছে। বিএনপি ক্ষমতায় গিয়ে সেটা ধ্বংস করে দিয়েছে। অথচ বেকারত্বই হচ্ছে একটি দেশে সবচেয়ে বড় অভিশাপ।

জেনারেল আতাউল গণি ওসমানীকে স্মরণ করে তিনি বলেন, জাতীয় পার্টি ক্ষমতায় গিয়ে ঢাকায় ওসমানী মিলনায়তন করেছে। তার নামে বিমানবন্দর করা হয়েছে। ওসমানী মেডিকেল কলেজ করা হয়েছে। তার স্মৃতি রক্ষায় বাসায় জাদুঘর করেছি। তাকে সম্মান দেখাতে‍ই এতো কিছু করা হয়েছে।
সাবেক রাষ্ট্রপতি আরও বলেন, শাহজালাল বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, শাহজালাল ও লামাকাজি সেতুসহ যোগাযোগ ব্যবস্থায় উন্নয়ন করেছি আমরা ক্ষমতায় থাকতে। এছাড়া সিলেটে হাইকোর্ট বেঞ্চ ছিলো। জাতীয় পার্টি ক্ষমতা ছাড়ার পর সেটাও সিলেট থেকে চলে গেছে। আবার ক্ষমতায় এলে সিলেটে হাইকোর্টের বেঞ্চ স্থাপন করা হবে।

এরশাদ আরও বলেন, জাপা ক্ষমতায় থাকাকালীন মিলন ও নূর হোসেন মারা গিয়েছিলো। এখন প্রতিদিন কতো মানুষ যারা যাচ্ছে। খবরের কাগজ পড়ি না, পড়লে দেখি মরদেহের মিছিল, গুম-খুন। এবার ঈদেও বিভিন্ন দুর্ঘটনায় ১৬৫ জন মানুষ মারা গেছে। এক কোটি ৯০ লাখ ভুয়া লাইসেন্স দেওয়ার জন্যই এ মৃত্যু হয়েছে।

তিনি আক্ষেপ করে বলেন, এই কি আমাদের স্বাধীন বাংলাদেশ। যে দেশে তনু, সাগর-রুনি খুন হয়, স্কুলছাত্রী নিশা ও শেলী খুন হয়, কিন্তু বিচার হয় না। জাতীয় পার্টি ক্ষমতায় থাকাকালীন একটি মেয়েকে এসিড দিয়ে মারা হয়েছিলো, আমাদের সরকার ওই এসিড নিক্ষেপকারী আসামিকে ফাঁসি দিয়েছে।

পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সাবেক জেলা সভাপতি অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও সাবেক জেলা সাধারণ সম্পাদক ইশরাকুল হোসেন শামীম ও মহানগরের সদস্য সচিব আব্দুল হাই কাইয়ুমের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- দলের প্রেসিডিয়াম সদস্য ও পানি সম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মন্ত্রী জিয়া উদ্দিন বাবলু, বিরোধীদলীয় চিফ হুইপ তাজুল ইসলাম চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, প্রেসিডিয়াম সদস্য, স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, প্রেসিডিয়াম সদস্য ফখরুল ইমাম, নুরুল ইসলাম ওমর, সাবেক মন্ত্রী মো. মোসলাম, লিয়াকত হোসেন খোকা, অ্যাডভোকেট সালমা ইসলাম,  প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল,  সুনিল শুভ রয়, রওশন এরশাদের পিএস মামুনুর রশীদ এবং প্রণব কুমার, বিরোধীদলীয় হুইপ ও জাপা চেয়ারম্যানের আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা সেলিম উদ্দিন, প্রেসিডিয়াম সদস্য ও বিভাগীয় সমন্বয়কারী আতিকুর রহমান আতিকুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৬
এনইউ/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।