ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

‘সেলফি তুলে দেশের সম্ভ্রমকে অসম্মান করেছে আ’লীগের নেত্রীরা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৪ ঘণ্টা, অক্টোবর ৬, ২০১৬
‘সেলফি তুলে দেশের সম্ভ্রমকে অসম্মান করেছে আ’লীগের নেত্রীরা’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আওয়ামী লীগের মহিলা নেত্রীরা মুমূর্ষ নার্গিসের পাশে দাঁড়িয়ে নিষ্ঠুরভাবে সেলফি তুলে দেশের সম্ভ্রমকে অসস্মান করেছে বলে মন্তব্য করেছেন বিএনপি'র যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল।

বৃহস্পতিবার (০৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে খাদিজা আক্তার নার্গিসের উপর হামলাকারী বদরুলের শাস্তির দাবিতে আয়োজিত মানববন্ধনে এ মন্তব্য করেন করেন তিনি।

মানববন্ধনের অায়োজন করে বাংলাদেশ গণ-ঐক্য নামে একটি সংগঠন।

এর আগে বুধবার (০৫ অক্টোবর) সংরক্ষিত আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য (এমপি) সাবিনা আক্তার তুহিন চিকিৎসাধীন নার্গিসের পাশে সেলফি তুলে ফেসবুকে পোস্ট করেন।

এর সমালোচনা করে আলাল বলেন, মুমূর্ষ রোগীর পাশে এভাবে ছবি তুলে দেশের মা-বোনের ইজ্জতকেও অসম্মান করে বিকৃত রুচির পরিচয় দিয়েছেন ওই নেত্রী।

তিনি বলেন, অনেক রক্তের বিনিময়ে আমরা দেশের স্বাধীনতা পেয়েছি। সভ্যতা যখন এগিয়ে যাচ্ছে, আওয়ামী লীগ তা টেনে পিছিয়ে দিচ্ছে। এই দেশে প্রথম আওয়ামী লীগ ধর্ষণের কালচার তৈরি করেছে। তারা একটি নারীলোভী দল। নারী নির্যাতনের জনক আওয়ামী লীগ।

বিএনপি’র এই নেতা বলেন, কয়েকটি মিডিয়ার মাধ্যমে আমরা যখন জানতে পারলাম নার্গিসের হত্যাকারী ছাত্রলীগের নেতা,তখন দলটি অস্বীকার তাকে শিবিরের বলে চাপিয়ে দিচ্ছে। আওয়ামী লীগ নেত্রীর (শেখ হাসিনা)  কাছে জাতির প্রশ্ন নিজ দলের অন্যায়ের দায় কেনো তিনি নিবেন না?

প্রধানমন্ত্রীর রাজনীতি থেকে অবসরের ঘোষণার বিষয়ে তিনি বলেন, তার (শেখ হাসিনা) রাজনীতি থেকে অবসরের ঘোষণায় আমরা ‘আলহামদুলিল্লাহ’ বলি। তার এই সিদ্ধান্ত শারীরিক, মানসিকভাবে তাকে সুস্থ রাখবে। যদিও এর আগে তিনি এমন কথা দিয়েছিলেন। আশা করি, এবার তিনি কথা রাখবেন।

মানববন্ধনে আরও ছিলেন- বাংলাদেশ গণ ঐক্যে’র সভাপতি আরমান হোসেন পলাশ, কল্যাণ পার্টির সাধারণ সম্পাদক ফয়েজুর তামান্না, শিক্ষক কর্মচারী ঐক্য’র মহাসচিব জাকির হোসেন।

বাংলাদেশ সময় : ১৩১০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৬
এমসি/আরএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।