ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

কারাগারে রিজভীর অসুস্থতায় মির্জা ফখরুলের উদ্বেগ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৬
কারাগারে রিজভীর অসুস্থতায় মির্জা ফখরুলের উদ্বেগ

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী কারাগারে অসুস্থ হয়ে পড়ায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার (০৯ অক্টোবর) সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ উদ্বেগ জানান তিনি।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, রিজভী রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত মামলা ও সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার। সরকারের এ ধরনের আচরণ চরম অমানবিকতা।

‘তারা (সরকার) বিরোধীদলের নেতা-কর্মীদের নির্মূল ও পর্যদুস্ত করতে রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে মিথ্যা মামলা দিয়েছে। সারাদেশকে আজ কারাগারে পরিণত করেছে। ’

তিনি বলেন, বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী একজন আইনজীবী ও আইনের প্রতি শ্রদ্ধাশীল ব্যক্তি বলেই তিনি আদালতে জামিন প্রার্থনা করেছিলেন। কিন্তু মামলার এজাহারে তার নাম না থাকলেও সম্পূর্ণ ‘রাজনৈতিক’ প্রতিহিংসায় তার নাম মামলায় অন্তর্ভুক্ত করেছে পুলিশ।

‘অসুস্থ রিজভী অন্যায়-অবিচারের বিরুদ্ধে সোচ্চার কন্ঠ বলেই তিনি সরকারের রোষানলের শিকার। তার মতো একজন নেতা কারাগারে ভীষণ অসুস্থ হলেও সুচিকিৎসা দিতে কর্তৃপক্ষের চরম অবহেলায় আমরা গভীরভাবে উদ্বিগ্ন। ’

অবিলম্বে রুহুল কবির রিজভীকে সুচিকিৎসা ও তার বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা ও বানোয়াট মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তি দাবি করেছেন মির্জা ফখরুল।

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, অক্টোবর ০৯ ২০১৬
আরএটি/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।