ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৯ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের প্রশংসা

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও ভিশনারি নেতৃত্বের প্রশংসা করেছেন ঢাকার সফররত ইন্টারন্যাশনাল ডিপার্টমেন্ট অব সিপিসি সেন্ট্রাল কমিটির ভাইস মিনিস্টার জেং জিয়াসং।

বাংলাদেশের ৭ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের প্রশংসা করে তিনি বলেন, আর্থ সামাজিক উন্নয়ন ও দ্রুত সামনে এগিয়ে যাওয়ার দৃষ্টান্ত স্থাপন করেছে বাংলাদেশ।

আওয়ামী লীগের ২০তম কাউন্সিলে ঢাকায় আসা জেং জিয়াসংয়ের নেতৃত্বে একটি প্রতিনিধি দল প্রধানমন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

শুক্রবার (২১ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম এ বিষয়ে সাংবাদিকদের ব্রিফ করেন।

জেং জিয়াসং আশা প্রকাশ করে বলেন, আগামী দিনগুলোতে বাংলাদেশ ও চীনের মধ্যে সর্ম্পক আরও জোরালো হবে।

সাক্ষাতকালে জেং জিয়াসং প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়কে চীন সফরের আমন্ত্রণ জানিয়ে চাইনিজ প্রেসিডেন্টের একটি চিঠি প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জেং জিয়াসং সাম্প্রতিক সময়ে চীনা প্রেসিডেন্টের বাংলাদেশ সফরে দুই দেশের মধ্যে সহযোগিতার নতুন দুয়ার খুলেছে বলে মত দেন।

দুই দেশের সর্ম্পক ও সহযোগিতা দিন-দিন বৃদ্ধি পাবে বলেও আশা প্রকাশ করেন শেখ হাসিনা।

বাংলাদেশ সময়: ২২২২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৬
এমইউএম/টিআই
 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।