ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

ফাঁকা নগরীতে উৎসবের আমেজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
ফাঁকা নগরীতে উৎসবের আমেজ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মিরপুর-১০ নম্বর থেকে মাত্র ২০ মিনিটে শেরাটন হোটেলের সামনে পৌঁছাতে সময় লেগেছে মাত্র ২০ মিনিট। যা অন্যকোনো দিন কল্পনা করা যায় না।

এর আগেও এত স্বল্প সময়ে ইউনাইটেড পরিবহনে চড়ে শেরাটনে আসতে পারেনি বলে জানান আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে যোগ দেওয়া সাইফুল হক বারি।

তিনি বলেন, ঢাকায় মনে হচ্ছে আজকে উৎসব। চারদিকে ফাঁকা। কোথাও কোনো যানজট নেই। ’

আওয়ামী লীগের ২০তম কাউন্সিল উপলক্ষে ১৪টি পয়েন্টে যানবাহন চলাচল করছে স্বল্প পরিসরে। সেই হিসেবে হাতে গোনা গাড়ি চলতে দেখা গেছে। এছাড়া ফার্মগেট থেকে মহাখালী সড়কও প্রায় ফাঁকা। ফাঁকা নগরীর চারদিকে শোভা পাচ্ছে নানা ধরনের ব্যানার পোস্টার ও আওয়ামী লীগের দলীয় পতাকা।

এছাড়া গুরুত্বপূর্ণ পয়েন্টে স্থাপন করা হয়েছে ডিজিটাল স্ক্রিন। এসব স্ক্রিনে সরকারের সাফল্য তুলে ধরা হচ্ছে। যেমন নগরীর কাওরানবাজার মোড়ে স্থাপন করা হয়েছে ডিজিটাল স্ক্রিন। উৎসুক জনতা এসব স্ক্রিনে দেখছে আওয়ামী লীগ সরকারের সাফল্য।

শেখ হাসিনা, জয়সহ দলীয় নেতাকর্মীদের পোস্টার ও ব্যানারে ভরে গেছে নগরী। পুরো নগরীকে এক খণ্ড পোস্টার পাড়া বললে খুব একটা ভুল হবে না।

ফাঁকা নগরী ও উৎসবের রঙ যেন আছড়ে পড়েছে সোহরাওয়ার্দী উদ্যানে। সাড়ে ১২টার সময় শাহবাগ মোড়ে হঠাৎ দেখা গেল সারিবদ্ধভাবে আসতে শুরু করেছে প্রায় ১০ থেকে ১২টা খাবার ভর্তি পিকআপ ভ্যান। দূর দূরান্ত থেকে অংশ নেওয়া কাউন্সিলরদের জন্য খাবার ব্যবস্থা করেছে নগর আওয়ামী লীগের সহযোগী সংগঠন।

সব মিলিয়ে পুরো নগরীর যেন মিলিছে সোহরাওয়ার্দী উদ্যানে।

বাংলাদেশ সময়: ১৩৫৮ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
এমআইএস/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।