ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

দেশের ভাগ্য আ'লীগের ভবিষ্যতের ওপর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
দেশের ভাগ্য আ'লীগের ভবিষ্যতের ওপর

ঢাকা: আওয়ামী লীগের ভবিষ্যতের ওপর নির্ভর করছে দেশের ভাগ্য। এ কথা আজ অস্বীকার করার কোনো উপায় নেই।

তাই সম্মেলনে যোগ্য নেতৃবৃন্দকে সামনে আনতে হবে।

শনিবার (২২অক্টোবর) সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের ২০ তম সম্মেলনে অংশ নিয়ে বাম নেতারা এসব কথা বলেন।

সাম্যবাদী দলের সম্পাদক দিলীপ বড়ুয়া বলেন, আজ যখন দেশের উন্নয়ন হচ্ছে, জঙ্গি নির্মূল হচ্ছে, যুদ্ধাপরাধীদের বিচার হচ্ছে, তখন কেউ কেউ বিদেশিদের কাছে নালিশ করছেন। কিন্তু এতে কোনো লাভ নেই। শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তাই যোগ্য নেতৃত্বকে সামনে আনতে হবে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা বলেন, সম্মেলনের সফলতা কামনা করছি। কেননা, আওয়ামী লীগের ভবিষ্যতের ওপর দেশের ভাগ্য নির্ভর করছে। এটা আজ অস্বীকার করার উপায় নেই।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু অাওয়ামী লীগের নন, জাতির নেতা হিসেবে আবির্ভূত হয়েছেন। তিনি ছাড়া যুদ্ধাপরাধীদের বিচার, জঙ্গি দমন এবং মুক্তিযুদ্ধের বাংলাদেশ গড়া সম্ভব নয়। যতদিন হাসিনার হাতে নেতৃত্ব থাকবে, ততদিন আমরা একসাথে থাকব।

গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন বলেন, আজ যারা দেশে গণতন্ত্র নেই বলছে, তাদের মুখে গণতন্ত্র শোভা পায় না। কেননা, তারা গণতন্ত্র মানে না। বঙ্গবন্ধুকে হত্যার পর তারাই সে বিচারের পথও বন্ধ করে দিয়েছিল।

তিনি বলেন, পৃথিবীতে যখন শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পাচ্ছে,  যখন অ্যাপ্রিসিয়েট করা হচ্ছে তখন একটি মহল দেশে গণতন্ত্র না থাকার অপপ্রচার চালাচ্ছে। কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। যে চীন মুক্তিযুদ্ধের সময় আমাদের স্বীকৃতি দেয়নি, আজ সে চীনও উন্নয়নে অংশীদার হতে চায়।
শাহাদাত বলেন, এই সম্মেলন শুধু আওয়ামী লীগের নয়। এই সম্মেলন মুক্তিযুদ্ধের পক্ষের সকল দল মতের। আশা করি যোগ্য নেতৃত্ব সামনে এসে দেশকে আরো এগিয়ে নেবে।

তাদের বক্তব্যের পর শেখ হাসিনা সম্মেলনের (২২ অক্টোবর) প্রথম দিনের অধিবেশনের সমাপ্তি ঘোষণা করেন। রোববার (২৩ অক্টোবর) দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৮৩৯ ঘণ্টা, অক্টোবর ২২, ২০১৬
আরআই/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।