ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

নাহিদ- মিসবাহকে গণসংবর্ধনা দেবে সিলেটবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
নাহিদ- মিসবাহকে গণসংবর্ধনা দেবে সিলেটবাসী

সিলেট: কেন্দ্রীয় আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরামে সিলেটের কোটা শূন্য ছিল। সেই নীতি নির্ধারণী ফোরামের সদস্য (প্রেসিডিয়াম মেম্বার) হলেন নুরুল ইসলাম নাহিদ।

নতুন এ অভিভাবককে নিয়ে এগিয়ে চলার স্বপ্ন দেখছেন সিলেটের রাজনৈতিক অঙ্গনের নেতা-কর্মীরা। প্রেসিডিয়াম মেম্বার হওয়ার পর থেকে শিক্ষামন্ত্রীর অপেক্ষায় দলীয় নেতাকর্মীসহ সিলেটের সাধারণ মানুষ।

অন্যদিকে মাঠ পর্যায়ে দলকে সুসংগঠিত করে রাজনৈতিক অঙ্গনে বিশেষ ভূমিকা রাখায় এবারও মিসবাহ উদ্দিন সিরাজকে কর্মের মূল্যায়ন স্বরূপ নতুন কমিটিতে সাংগঠনিক সম্পাদক পদে বহাল রেখেছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সিলেটের এ দুই অভিভাবককে বরণ করতে বিশেষ প্রস্তুতি নিচ্ছে জেলা-মহানগর, পৌর ও উপজেলা আওয়ামী লীগ এবং অঙ্গসংগঠনের নেতা-কর্মীরা। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষের স্বতস্ফূর্ত অংশগ্রহণ থাকবে এ সংবর্ধনা অনুষ্ঠানে। এমনটাই জানিয়েছে দলীয় সূত্র।

সিলেট মহানগরীতে ৯ নভেম্বর এ দুই নেতাকে গণসংবর্ধনা দেওয়া হবে। পরদিন ১০ নভেম্বর শিক্ষামন্ত্রীর নির্বাচনী এলাকায় সংবর্ধনার আয়োজন করা হয়েছে। এদিন সকাল ১০টায় গোলাপগঞ্জ পৌর এলাকায় এবং বিকেলে বিয়ানীবাজারে গণসংবর্ধনা দেওয়া হবে সিলেটের নতুন এ প্রেসিডিয়াম মেম্বারকে।

এদিকে, সংবর্ধনা অনুষ্ঠানকে সামনে রেখে শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যক্তি উদ্যোগে প্রায় ৩শ’ তোরণ নির্মাণ করা হবে জানিয়েছে দলীয় সূত্র।

গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মিসবাহ উদ্দিন বাংলানিউজকে বলেন, শিক্ষামন্ত্রী এ অঞ্চলের কৃতিসন্তান। প্রেসিডিয়াম সদস্য নির্বাচিত হওয়ার পর পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে আনন্দ মিছিল ও মিষ্টি বিতরণ করা হয়েছে। এবার শিক্ষামন্ত্রীকে গণসংবর্ধনা দিয়ে দিনটি স্মরণীয় করে রাখতে চাই।

বিয়ানীবাজার উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান বাংলানিউজকে বলেন, ১০ নভেম্বর বিয়ানীবাজার উপজেলা ও পৌর আওয়ামী লীগের উদ্যোগে সংবর্ধনার আয়োজন করা হয়েছে।

সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ বাংলানিউজকে বলেন, গণসংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের ব্যাপারে রোববার (৩০ অক্টোবর) বৈঠকের আহ্বান করা হয়েছে। তবে সংবর্ধনা অনুষ্ঠানকে সামনে রেখে তোরণ নির্মাণের ব্যাপারে তিনি বলেন, এগুলো শিক্ষাপ্রতিষ্ঠানসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উদ্যোগে নির্মিত হচ্ছে।

সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বাংলানিউজকে বলেন, ৯ নভেম্বর আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজকে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। এজন্য ভেন্যু হিসেবে রেজিস্ট্রি মাঠ দেখা হচ্ছে।

এরআগে সিলেটের কেন্দ্রীয় আওয়ামী লীগের নীতি নির্ধারণী ফোরামের কোটা শূন্য ছিলো।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৬
এনইউ/ওএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।