ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

রাজনীতি

মাগুরায় বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৭ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
মাগুরায় বিদ্রোহী প্রার্থীর ভোট বর্জন

মাগুরা: নৌকা প্রতীকে প্রকাশ্যে সিল এবং ভোটারদের ভয়ভীতি প্রদর্শনের অভিযোগে শ্রীপুরের শ্রীখোল ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী কুতুবুল্লাহ হোসেন মিয়া কুটি ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

সোমবার (৩১ অক্টোবর) দুপুরে তিনি লিখিত অভিযোগ করে এ ঘোষণা দেন।

লিখিত অভিযোগে তিনি জানান, শ্রীকোল ইউনিয়নের বারইপাড়া ভোট কেন্দ্রে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারা এবং ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে ভয়ভীতি প্রদর্শন এবং কেন্দ্রে প্রবেশ করতে বাধা দেওয়া হয়। এ অভিযোগে ভোটগ্রহণ স্থগিত রাখার দাবিতে নির্বাচন বর্জনের ঘোষণা দেন তিনি।
 
বারইপাড়া ভোটকেন্দ্রের প্রিজাইডিং অফিসার মো. সিরাজুল ইসলাম প্রকাশ্যে সিল মারার বিষয়টি অস্বীকার করেছেন।

এদিকে, মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম জানান, ভোটারদের বাধা দেওয়ার ব্যাপারে কোন প্রার্থী অভিযোগ করেনি।

এছাড়া শালিখার গঙ্গারামপুর ইউনিয়নের বামনখালী ভোটকেন্দ্রে ভোটগ্রহণ চলছে। গত ২৩ এপ্রিল সরকার দলীয় প্রার্থীর পক্ষে ভোট কারচুপির অভিযোগে এ দু’টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত ছিল। সীমানা জটিলতা মামলার কারণে মহম্মদপুর সদর ইউনয়নের নির্বাচন স্থগিত ছিল।

মহম্মদপুর ইউনিয়ন নির্বাচনে ধানের শীষ প্রতীকের কোন প্রার্থী নেই। তবে বিএনপি নেতা ও বর্তমান চেয়ারম্যান মো. আকতারুজ্জামান স্বতন্ত্র প্রার্থী হিসেবে নৌকা প্রতীকের আবুল হোসেন মোল্ল্যা এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ইকবাল আক্তার উজ্জ্বলের সঙ্গে ভোট যুদ্ধে সমান লড়াই করছে।

বাংলাদেশ সময়: ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।